ভারত

বাজারে আসছে পুরুষদের জন্য ‘স্নো-বলস’ অন্তর্বাস!

উষ্ণ আবহাওয়া পুরুষদের স্পার্ম কাউন্টের ওপর কুপ্রভাব ফেলে। এমটাই দাবি করছে একাধিক গবেষণা প্রতিষ্ঠান। বিশ্ব উষ্ণায়ন যখন বাস্তবতা হয়ে দাঁড়িয়েছে, তখন শুক্রাণু-সংক্রান্ত এমন দাবি নিশ্চিতভাবেই কপালের ভাঁজ বাড়াচ্ছে।

গবেষণায় আরও জানা যাচ্ছে, অত্যধিক গরমে পুরুষরা যৌন মিলনের সময়ও যথেষ্ট অস্বাচ্ছন্দ্য বোধ করেন। রাস্তাঘাটে চলাফেরার ক্ষেত্রেও সারাক্ষণ একটা অস্বস্তি কাজ করে। শরীরের বিভিন্ন অংশে ঘাম জমে ‘ফাঙ্গাল ইনফেকশন’র আশঙ্কা থেকেই যায়।

তাই এবার এই সমস্যা থেকে স্বস্তি। পুরুষদের জন্য বাজারে আসছে এমন একটি অন্তর্বাস, যা সর্বক্ষণ ঠাণ্ডা রাখবে পুরুষদের শরীর।

এই প্যাচপ্যাচে গরমে পুরুষদের শরীর ও মন ঠাণ্ডা রাখতে তৈরি করা হয়েছে একটি ‘কুল’ অন্তর্বাস। বিজ্ঞানসম্মত পদ্ধতিতে তৈরি করা হয়েছে এই অন্তর্বাসটি যা স্পার্ম কাউন্ট স্বাভাবিক রাখতেও বিশেষভাবে সাহায্য করবে।

এর মধ্যে থাকা কার্বক্সাইমথিল সেলুলোস সোডিয়াম জেল পুরুষদের যৌনাঙ্গকে শীতল রাখতে সাহায্য করে। ফলে স্পার্ম কাউন্টও স্বাভাবিক থাকে। এই বিশেষ জেল ভরা প্যাকেটটি মাত্র ৩০ মিনিট ফ্রিজে বা বরফের সংস্পর্শে রাখলেই পরবর্তী বেশ কয়েক ঘণ্টার জন্য নিশ্চিন্ত!

অন্তর্বাসটির পোশাকি নাম ‘স্নো-বলস’। সম্পূর্ণ সুতির তৈরি স্ট্রেচেবল এই অন্তর্বাসের আরও একটি গুণ রয়েছে। অন্তর্বাসের যে কুলিং প্যাড এটিকে ঠাণ্ডা রাখে সেটি ইচ্ছেমতো সরিয়ে রেখেও অন্তর্বাসটি ব্যবহার করা যেতে পারে।

গরমে খেলার মাঠে অনেক খেলোয়াড়দের জার্সির ভেতরে ‘স্কিনি’ পরতে দেখা যায়। এই বিশেষ ‘স্কিন টাইট’ পোশাক শরীরের তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। ফলে ঘাম হয় না।

এই অন্তর্বাসটিও ঠিক তেমনভাবেই কাজ করবে। কিন্তু কোথায় এই মহার্ঘ বস্তুটি? অনলাইনে যেকোনো ই-কর্মাস সাইটে ‘স্নো-বলস’ লিখে সার্চ করেই দেখুন না, কাঠ ফাটা গরমেও ‘কুল’ হয়ে যাবেন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২ মে ২০১৮, ১০:৫৯ পূর্বাহ্ণ ১০:৫৯ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ