দীপু মনি

শিক্ষার মান উন্নয়নে সবকিছু করা হচ্ছে : শিক্ষামন্ত্রী

শিক্ষার মান উন্নয়নে কারিকুলাম সংশোধন, মূল্যায়ন পদ্ধতি পরিবর্তন, শিক্ষকদের প্রশিক্ষণসহ অবকাঠামোগত উন্নয়ন করা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার (০২ অক্টোবর) দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত তৃণমূল প্রতিনিধি সম্মেলনের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার মান উন্নয়নে সবকিছু করা হচ্ছে। শেখ হাসিনার সরকার ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত সব শিশুকে শিক্ষার আওতায় নিয়ে আসার জন্য কাজ করে গেছে। সবাইকে যখন শিক্ষার আওতায় আনতে পেরেছি, এখন আমরা শিক্ষার মান উন্নয়নে বিশেষভাবে গুরুত্ব দিচ্ছি। সেই জন্য পাঠ্যবইয়ের কারিকুলাম সংশোধন, মূল্যায়ন পদ্ধতি পরিবর্তন, শিক্ষকদের প্রশিক্ষণসহ অবকাঠামোর উন্নয়ন করা হচ্ছে। আমরা বিশ্বাস করি এর মধ্য দিয়েই মানসম্মত শিক্ষা দেওয়া সম্ভব।

তিনি আরও বলেন, শুধুমাত্র বই পড়ে পড়াশোনা নয়, বাচ্চারা খেলাধুলার মধ্য দিয়ে, আনন্দের মধ্য দিয়ে শিখবে। কমিউনিটির বিভিন্ন কাজকর্মের মধ্য দিয়ে শিখবে। যেটাকে বলে অভিজ্ঞতাভিত্তিক শেখা কিংবা করে শেখা।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালের সঞ্চালনায় প্রতিনিধি সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মেজর (অব.) রফিকুল ইসলাম, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন: