বাহাউদ্দিন নাছিম
আ ফ ম বাহাউদ্দিন নাছিম

বিএনপি-জামায়াত করোনা নিয়েও রাজনৈতিক ফায়দা লুটতে চায়: বাহাউদ্দিন নাছিম

করোনাকে পুঁজি করে বিএনপি-জামায়াত এখনো রাজনৈতিক ফায়দা লুটতে চায় বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

বৃহস্পতিবার (১৫ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে হতদরিদ্র অসহায় কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এমন অভিযোগ করেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, তারা মানুষের লাশ নিয়ে রাজনীতি করতে চায়। দেশে করোনা সংক্রমণের শুরু থেকে প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, যুব লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অপরদিকে বিএনপি সাম্প্রদায়িক শক্তিকে সঙ্গে নিয়ে রাজনৈতিক ফায়দা লুটতে চায়। তাদের মুখপাত্র হলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগির। দেশে অপরাজনীতি চর্চার জন্য লন্ডনের হাওয়া ভবনের প্রতিষ্ঠাতা তারেক রহমানের সঙ্গে কণ্ঠ মিলিয়ে দেশে বিদেশে ষড়যন্ত্র করে চলেছে।

তিনি বলেন, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। করেনার দ্বিতীয় ঢেউয়ে সারাবিশ্ব বিপর্যস্ত। বিজ্ঞানীদের মতে ভাইরাসের দ্বিতীয় ঢেউ চূড়ান্ত পর্যায় আছে। এ অবস্থায় দেশে কঠোর লকডাউনের ঘোষণা দেওয়া হলে নিম্ন আয়ের মানুষ কঠিন বিপদে পড়ে যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মধ্যম আয় এবং অসহায় মানুষের জীবন বাঁচানোর চেষ্টা করছি আমরা। আমাদের দেশে নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়াতে যারা এগিয়ে এসেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, করোনা সংক্রমণের শুরুর দিকে বিশ্ব যখন ভিত, আতঙ্কিত, ভাইরাসের চিকিৎসার বিষয় যখন কেউ কিছু জানতো না তখনি স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মাঠে থেকে দেশের মানুষের জন্য কাজ করে গিয়েছে।

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, দেশের উন্নয়ন ও জনসাধারণের পথ যাত্রাকে ব্যাহত করতে নানা অপচেষ্টা চালিয়ে যাচ্ছে সাম্প্রদায়িক শক্তি লালনকারীরা। আমরা অপশক্তি ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সত্য উন্মোচন করতে চাই। দেশে মানুষকে জানাতে চাই, মহামারিকালে বিএনপি মানুষের পাশে না দাঁড়িয়ে গুজব ছড়িয়েছে। তাদের রুখতে আমাদের সবসময় প্রস্তুত থাকতে হবে। স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম আব্দুর রাজ্জাক, আব্দুল আলিম বেপারী, কাজী মোয়াজ্জেম, সালেহ মোহাম্মদ টুটুল, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন: