ব্রাহ্মণবাড়িয়া

পুলিশের সতর্কতার পরেও ব্রাহ্মণবাড়িয়ায় আর্জেন্টিনার সমর্থকদের উল্লাস

কোপা আমেরিকায় ব্রাজিল-আর্জেন্টিনার ফাইনালকে ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় উত্তেজনা ছড়িয়ে পড়লেও খেলা শুরু ও শেষ হবার পর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে ফাইনালে মেসিদের জয় নিশ্চিত হবার পর আর্জেন্টিনা সমর্থকরা বিভিন্ন স্থানে বাজি পটকা ফুটিয়ে আনন্দ-উল্লাস করেছে।

এদিকে খেলা নিয়ে অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় জেলা পুলিশ ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে। রোববার (১১ জুলাই) ভোর ৪ টা থেকে ১১৬ টি ভিটে পুলিশের টহল শুরু হয়।

শনিবার সকাল থেকে শহরের বিভিন্ন স্থানে সদর মডেল থানা পুলিশের উদ্যোগে মাইকিং করে সতর্ক করা হয়। মাইকিংয়ে প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় উন্মুক্তস্থানে-হাটবাজার, রাস্তার মোড়, হোটেল-রেষ্টুরেন্টে, চায়ের দোকান, পাড়া মহল্লা ঘরবাড়িতে বন্ধুবান্ধব একত্রিত হয়ে গণজমায়েত করে ফুটবল খেলা দেখা নিষেধ করা হয় এবং খেলা শেষে আনন্দ মিছিল, পটকা-আতশবাজি ফুটানো সম্পূর্ণ নিষেধ করা হয়।

সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে ব্রাজিল সমর্থক নোয়াব মিয়াকে মারধর করেন আর্জেন্টিনা সমর্থক জীবন ও তার সহযোগীরা। ওইদিন সকালে নোয়াব মিয়ার ভাতিজা ব্রাজিল সমর্থক রেজাউলের সাথে খেলা নিয়ে জীবনের বাকবিতন্ডা ও হাতাহাতি হয়। এর জেরে জীবন ও তার সহযোগীরা রেজাউলের চাচাকে একা পেয়ে মারধর করেন।

এ ঘটনার প্রতিবাদে ওইদিন রাতেই জীবনের সহযোগী তিন আর্জেন্টিনা সমর্থককে মারধর করেন ব্রাজিল সমর্থকরা। এ কারণে ফাইনাল খেলাকে কেন্দ্র করে অপ্রীতিকার কোনো ঘটনা যেনো না ঘটে সেজন্য আইনশৃঙ্খলা রক্ষায় বাড়তি পদক্ষেপ নেয় পুলিশ।

শেয়ার করুন: