খালেদা জিয়া

হাসপাতাল থেকে গুলশানের বাসায় খালেদা জিয়া

চিকিৎসা শেষে হাসপাতাল থেকে গুলশানের বাসা ফিরোজায় ফিরছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। ১৯ ‍জুন শনিবার রাত সাড়ে ৭টার দিকে তার নিজ বাসায় ফিরেন।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ২৭ এপ্রিল করোনা পজিটিভ নিয়ে বসুন্ধরা এভারকেয়ার হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়েছিলেন। দীর্ঘদিন পর আজ ১৯ জুন সন্ধ্যা সাতটার পর চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাসায় ফিরছেন।

সুস্থ হওয়ায় হাসপাতালের বিভিন্ন সংক্রমণ থেকে দূরে (ক্রস ইনফেকশন) রাখতেই তাকে বাসায় ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে খালেয়া জিয়ার চিকিৎসার জন্য গঠিত ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড।

এদিকে খালেদা জিয়াকে বাসায় নেওয়ার প্রস্তুতি হিসেবে তার কক্ষের শীতাতপ নিয়ন্ত্রণব্যবস্থা ঠিক করাসহ কয়েকদিন ধরে গুলশানের ‘ফিরোজা’য় ধোয়া-মোছার কাজ চলছিল বলে জানা গেছে। চিকিৎসকদের পরামর্শে বাসায়ও খালেদা জিয়া আইসোলেশনে এবং নিবিড় পর্যবেক্ষণে থাকবেন।

করোনায় আক্রান্ত হওয়ার পর গত ২৭ এপ্রিল থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া। শ্বাসকষ্ট দেখা দিলে গত ৩ মে তাকে সিসিইউতে নেওয়া হয়। অবস্থা কিছুটা ভালোর দিকে গেলে গত ৩ জুন তাকে কেবিনে স্থানান্তর করা হয়। এখনও তিনি সেখানেই চিকিৎসাধীন।

শেয়ার করুন: