করোনা

করোনায় আক্রান্ত হলে বাড়িতে উড়াতে হবে লাল পতাকা

কেউ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হলে বাড়িতে লাল পতাকা উড়াতে হবে হবে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, আমরা আগে ভালো অবস্থায় ছিলাম, এখন খারাপ আছি। নতুন করে এখন যারা করোনায় আক্রান্ত হবেন তাদের বাড়িতে লাল পতাকা উড়াতে হবে এবং তাদের হোম কোয়ারেন্টাইন করতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার সংক্রমণ রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শর্তসাপেক্ষে ১৮টি নির্দেশনা দিয়েছেন। সবাইকে এ নির্দেশনা মানতে হবে। এসব নির্দেশনা শিথিল করার কোনো সুযোগ নেই।

জাহিদ মালেক বলেন, জনগণকে এসব নির্দেশনা মানানোর জন্য স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাজ করতে হবে। যারা নির্দেশনা মানবে না তাদের বিধি অনুযায়ী ব্যবস্থা নিতে হবে। নির্দেশনা যথাযথভাবে পালন করলে আমরা আবারও করোনাভাইরাস নিয়ন্ত্রণের মধ্যে নিয়ে আসতে পারব।

তিনি আরও বলেন, বেপরোয়া চলাচল না করার জন্য জানুয়ারি থেকেই বসে এসেছিলাম। কিন্তু মানুষের মধ্যে করোনা নিয়ে ড্যামকেয়ার ভাব দেখা দিয়েছিল। বিনোদন কেন্দ্র, সমুদ্র সৈকত, সামাজিক অনুষ্ঠান, বিয়ে-শাদি ও রাজনৈতিক অনুষ্ঠানে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানার কারণে আজ দেশে করোনা পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে।

বার্তাবাজার/নব

শেয়ার করুন: