রিজভী-সোহেল-নিপুন

রিজভী সোহেল ও নিপুনসহ ৩২ নেতার বিরুদ্ধে মামলা পুলিশের

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্তে দলটির প্রতিবাদ সমাবেশে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে।

শনিবার রাতে রমনা থানায় দায়ের হওয়া এ মামলায় বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ৩২ জনকে আসামি করা হয়েছে। মামলায় আসামিদের মধ্যে রয়েছেন– বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল ও দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী।

শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির বিক্ষোভ সমাবেশ চলাকালে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এদিন পুলিশ বিএনপির নেতাদের ওপর হামলা চালায় বলে দলটির নেতাদের অভিযোগ। এ ঘটনায় ১৩ জনকে ইতোমধ্যে আটক করা হয়েছে। তাদের পরে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। মামলার বাদী রমনা থানার এসআই আনোয়ার হোসেন। আসামিদের বিরুদ্ধে ‘বেআইনিভাবে’ জোটবদ্ধ হয়ে দাঙ্গা বাঁধানো, সরকারি কাজে বাধা, পুলিশকে ‘আক্রমণ ও আঘাত করে’ আহত করা, পুলিশের কাজে ব্যবহৃত ঢালের ক্ষতি করার অভিযোগ এনেছেন
তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন রমনা থানার ওসি মনিরুল ইসলাম।

এজাহারে বলা হয়েছে, জিজ্ঞাসাবাদে গ্রেফতার নেতারা জানিয়েছে, বিএনপি নেতা রহুল কবির রিজভী, নিপুন রায়, হাবিবু-উন নবী খান সোহেল, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, যুবদলের সাধারণ সম্পাদক সুলতার সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুঁইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুল রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ মহানগর ও থানা পর্যায়ের ১৯ নেতা পুলিশের ওপর আক্রমণে নেতৃত্ব দিয়েছেন।