ওবায়দুল কাদের

‘বিএনপি অকৃতজ্ঞ দল, জনগণের দুঃসময়ে পাশে থাকে না’

বিএনপি নিজেদের গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল করে আত্মস্বীকৃত দুর্নীতিবাজ হিসাবে পরিচয় দিয়েছে। বিএনপি অকৃতজ্ঞ দল, জনগণের দুঃসময়ে পাশে থাকে না। বিবৃতির মধ্যেই তারা সীমাবদ্ধ থাকে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২ ডিসেম্বর) দুপুরে, ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের নয়ারহাট স্থানে সেতুর ৪ লেনে উন্নীতকরণ প্রকল্পের কাজ উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে এ মন্তব্য করেন মন্ত্রী। এসময় তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সনের মামলা নিয়ে তারা সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে। মামলা করেছে তত্বাবধায়ক সরকার, সাজা দিয়েছে আদালত। বিএনপি নেতাকর্মীরা দেশের মানুষের পাশে না দাঁড়িয়ে সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করতে উঠে পড়ে লেগেছে।

ওবায়দুল কাদের আরো জানান, সরকার ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার, সালেহপুর ও নয়ারহাট নামক স্থানে ৩টি সেতু নির্মাণ প্রকল্প হাতে নিয়েছে। আজ নয়ারহাট সেতু প্রকল্পের উদ্ভোধন করা হলো শিঘ্রই বাকি প্রকল্পের কাজ শুরু করা হবে। মন্ত্রী দেশের মহাসড়কগুলোর যথাযথ সংরক্ষণ ও সড়কের পাশের ব্যানার, বিলবোর্ডগুলো সরিয়ে ফেলতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

ধামরাইয়ের নয়ারহাট সেতুটি ৪ লেনে উন্নীতকরণ ও এর দু’প্রান্তেে ৮০০ মিটার এপ্রোচ সড়ক নির্মাণ, ১৬০০ মিটার ইউলুপ ও ৪টি বাসবে সহ এ প্রকল্পে ব্যয় হবে ১০৬ কোটি টাকা। ২০২২ সালের অক্টোবর মাসে এ প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

অনুষ্ঠানে নয়ারহাট প্রকল্প স্থান থেকে ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করেন ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমেদ, পৌর মেয়র গোলাম কবিরসহ সড়ক ও জনপথ অধিদপ্তর ও স্থানীয় আওয়ামী লীগ এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।