গণমাধ্যম

ঢাকা রিপোর্টার্স ইউনিটি নির্বাচনের ভোটগ্রহণ আজ

পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২০২১ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচন আজ (৩০ নভেম্বর)।

এদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ডিআরইউর নসরুল হামিদ মিলনায়তনে বিরতিহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে গত কয়েক দিন ধরেই ডিআরইউ প্রাঙ্গণে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। প্রার্থীরা বিভিন্ন গণমাধ্যমের কার্যালয়ে গিয়ে সদস্যদের কাছে ভোট চাইছেন। এসএমএস, মেইল ও সামাজিক মাধ্যম ফেসবুক ছাড়াও ডিআরইউর বাগানে বসেছে নবীন-প্রবীণ সদস্যদের আড্ডা। সেই আড্ডাতেও ভোটের উৎসবে মেতেছেন সাংবাদিকরা।

সংগঠনটির ২০২১ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদকসহ মোট ২১টি পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে নারীবিষয়ক সম্পাদক পদে রীতা নাহার, জনকল্যাণ সম্পাদক পদে খালিদ সাইফুল্লাহ এবং প্রচার সম্পাদক পদে মাইদুর রহমান রুবেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি পদগুলোতে ভোটগ্রহণ হবে।

নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন শাহনেওয়াজ দুলাল, নজরুল ইসলাম মিঠু ও মুরসালীন নোমানী। সহ-সভাপতি পদে লড়ছেন আবুল বাশার নুরু, নজরুল কবীর এবং ওসমান গণি বাবুল। সাধারণ সম্পাদক পদে মশিউর রহমান খান, তোফাজ্জল হোসেন ও মোরছালীন বাবলা। সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাইনুল হোসেন, আব্দুল হাই তুহিন ও আব্দুল্লাহ কাফী। এছাড়াও অন্যান্য সম্পাদকীয় ও কার্যনির্বাহী কমিটির ৭টি সদস্য পদের বিপরীতে লড়ছেন ৯ জন।

অন্যদিকে, ২৯ নভেম্বর ডিআরইউর ২৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় ডিআরইউর সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে এজিএম শুরু হয়। সভার শুরুতে ২০২০ সালে প্রয়াত ডিআরইউ সদস্যদের মৃত্যুতে শোক প্রস্তাব উপস্থাপন করা হয়। এ সময় তাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৩০ নভেম্বর ২০২০, ৯:৪৬ পূর্বাহ্ণ ৯:৪৬ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • লাইফস্টাইল

নোংরা শৌচাগার থেকে মূত্রাশয়ের সংক্রমণ

মূত্রাশয় বা মূত্রথলিতে ব্যাক্টেরিয়ার সংক্রমণ প্রদাহ ও অস্বস্তি বাড়ায়। লক্ষণের মধ্যে রয়েছে- প্রস্রাবে জ্বালাপোড়া, ঘন…

২৬ মার্চ ২০২৪, ১:০২ অপরাহ্ণ
  • ইসলাম

টাকা-পয়সার ক্ষেত্রে স্বর্ণের নেসাব মানদণ্ড হবে নাকি রূপার?

মুফতি মুহাম্মাদ খাইরুল ইসলাম: ইসলামী শরীয়তে স্বর্ণ ও রুপা প্রত্যেকটির নেসাব সম্পূর্ণ স্বতন্ত্র। একটি অপরটির…

২৬ মার্চ ২০২৪, ১২:৩৯ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

যেভাবে রমজানে তেল ছাড়া খাবার বানাবেন

রমজান দরজায় কড়া নাড়ছে। এ সময়টাতে ইফতার থেক সেহরিতে কী, খাবেন ঘরের রাঁধুনির জন্য তা…

৯ মার্চ ২০২৪, ৭:৪৪ অপরাহ্ণ