বঙ্গবন্ধুর ভাস্কর্য

বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধীতার প্রতিবাদে মানববন্ধন

দেশের বিভিন্ন যায়গায় বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধীতার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর ভাস্কর্য বসানোর বিরোধীতার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল করেছে মৌলভীবাজার স্বেচ্ছাসেবকলীগ।

রবিবার সকাল সাড়ে এগারোটায় মৌলভীবাজার শহরের চৌমোহনা চত্তরে জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে জেলা স্বেচ্ছাসেবক লীগ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন ইউনিটের নেতা কর্মিরা অংশ গ্রহণ করেন।

ঘন্টাব্যপি মানববন্ধন চলার সময় বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক মোজাম্মেল হক রাব্বী, সহ সভাপতি আব্দুস সোবহান, যুগ্ম সাধারণ সম্পাদক সোয়েব খান ও সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক মো. আলী টিপু।

এ সময় বক্তারা বলেন বঙ্গবন্ধুর ভাস্কর্য বসানো নিয়ে একটি ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠী বিতর্কের সৃষ্টি করছে, তারা ভিন্ন কোনো উদ্দেশ্য নিয়ে এসব করছে। বঙ্গবন্ধুর ভাস্কর্য বসানো নিয়ে ষঢ়যন্ত্র মেনে নেয়া হবে না। এসব ষঢ়যন্ত্র রাজপথে প্রতিহত করা হবে।

একই প্রতিবাদে বগুড়ায় জেলা স্বেচ্ছাসেবকলীগ মানববন্ধন ও সমাবেশ করেছে। রবিবার বেলা সাড়ে ১১টায় শহরের জিরো পয়েন্ট সাতমাথায় এসব কর্মসূচি পালিত হয়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত মানববন্ধন চলাকালে স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহাদৎ হোসেন শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা বঙ্গবন্ধুর ভাস্কর্ষ বিরোধীদের মৌলবাদী, জঙ্গি, ধর্মব্যবসায়ী ও ধর্মের অপব্যাখ্যাকারী উল্লেখ করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধীতার নামে জনমনে বিভ্রান্তি ও ষড়যন্ত্রের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। দুপুরে আশুগঞ্জ প্রেসক্লাবের সামনে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আশুগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহীন সিকদারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য আবু রেজভী আহমেদ ও মোশারফ হোসেন মুন্সী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি সজীবুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলমগীর হোসেন ফরহাদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য পারভেজ আলম, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সালেকীন মীম ও হান্নান সিকদার, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন মুন্সী, আশুগঞ্জ সদর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নাদিম মিয়া, তালশহর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান সৌরভ, স্বেচ্ছাসেবক লীগ নেতা সাইফুল ইসলাম, ছাত্রলীগ নেতা রিফাত খান ও শ্রাবণ খান প্রমুখ।

শেয়ার করুন: