মেয়র স্কুলছাত্রী

এক ঘন্টার মেয়র স্কুলছাত্রী

পটুয়াখালী পৌর সভায় এক ঘন্টার জন্য প্রতিকী মেয়রের দায়িত্ব পালন করেছে খারিজ্জমা ইসহাক মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী জান্নাতুল। নারীর ক্ষমতায়নের জন্য 'গালর্স টেকওভার' আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল এর উদ্যেগে ২৯ অক্টোবর বৃহস্পতিবার বেলা ১১থেকে ১২টা পর্যন্ত পটুয়াখালী পৌর সভার মেয়র মহিউদ্দিন আহমেদ এর কাছে ক্ষমতা বুঝে নেয় ওই স্কুল ছাত্রী।

স্কুল ছাত্রী জান্নাতুল বলেন, পটুয়াখালী পৌর সভার মত একটি ঐতিহ্য বাহী প্রতিষ্ঠানের নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে পেরে নিজেকে ধন্য ও গর্বিত মনে করছি। পটুয়াখালী পৌর সভার মেয়র মহিউদ্দিন আহমেদ বলেন, প্রতিকী মেয়র এক ঘন্টার মধ্য যে সকল প্রস্তাবনা দিয়েছে তা সত্যি বিরল, কিশোরীর এক ঘন্টায় আমি দেখেছি তার চৌকস ভূমিকা, তার মত কাজ করতে পারলে পটুয়াখালী পৌর সভা হবে একটি নারী বান্ধব পৌর সভা।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পটুয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি স্বপন ব্যার্নাজী, দি- পটুয়াখালী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাট্রিইজের সহ- সভাপতি খন্দকার ফরহাদ জামান বাদল, ৮নং ওয়ার্ডের কাউন্সিলার মোঃ দেলোয়ার হোসেন, পৌর সভার সচিব মোঃ জসিম উদ্দিন আরজু, ৪,৫,৬ নং ওয়ার্ডের কাউন্সিলার ঝর্না সিকদার প্রমুখ।

কামরুজ্জামান হেলাল, ২৯ অক্টোবর ২০২০

শেয়ার করুন: