রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত আইজিপি ও র‌্যাব মহাপরিচালকের সাক্ষাৎ

পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর নবনিযুক্ত মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে রাষ্ট্রপতি নবনিযুক্ত আইজিপি ও র‌্যাব মহাপরিচালক কে অভিনন্দন জানান।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ পুলিশ দেশের একটি ঐতিহ্যবাহী সংগঠন। মুক্তিযুদ্ধে এ বাহিনীর রয়েছে গৌরবময় ভূমিকা। দেশের আইন শৃঙ্খলা রক্ষা, জঙ্গিবাদ দমন ও জনগণের জানমালের নিরাপত্তা বিধানে পুলিশ ইতিবাচক অবদান রেখে আসছে। বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় জনগণের সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি বিষয়ে সচেতন করতে পুলিশ প্রশংসনীয় ভূমিকা পালন করছে। তিনি আশা প্রকাশ করেন ভবিষ্যতেও দেশ ও জনগণের কল্যাণে পুলিশের প্রতিটি সদস্য কার্যকর ভূমিকা রাখবে।

রাষ্ট্রপতি বলেন, র‌্যাব আইন-শৃঙ্খলা পরিস্থিতি রক্ষা, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমন, মাদক ও চোরাচালান প্রতিরোধে জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন দেশের যে কোনো প্রয়োজনে এ বাহিনীর প্রতিটি সদস্য ভবিষ্যতেও সাহসী ভূমিকা অব্যাহত রাখবে।

নবনিযুক্ত আইজিপি ও র‌্যাব মহাপরিচালক দায়িত্ব পালনে রাষ্ট্রপতির দিকনির্দেশনা ও সার্বিক সহযোগিতা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এসএম শামীম উজ জামান, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান।