ইতালির সংসদ

সংসদে দাঁড়িয়ে নারী এমপিকে বিয়ের প্রস্তাব সাংসদের

ইতালির সংসদে চলছিল ভূমিকম্পের পর ক্ষয়ক্ষতি ও পুনর্নির্মাণ নিয়ে আলোচনা। সেই আলোচনায় বক্তব্য রাখাতে রাখতেই এক সাংসদ বান্ধবীকে বিয়ের প্রস্তাব দিয়ে বসলেন আরেক সাংসদ। আর সেই বক্তব্যের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ইতালির সংসদে মঙ্গলবার গুরুগম্ভীর আলোচনায় অন্য সাংসদদের পাশাপাশি বক্তব্য রাখতে ওঠেন বছর তেত্রিশের ফ্ল্যাভিও দি মুরো। ফ্ল্যাভিও বক্তব্য রাখতে রাখতে বলেন, প্রতিদিন আমরা রাজনৈতিক আলোচনা, বিতর্কে ব্যস্ত থাকি। আমরা প্রায়ই সত্যিকারের মূল্যবোধ, যারা আমাদের যত্ন নেন, আমরা যাদের ভালবাসি তাদের উপেক্ষা করি। ফ্ল্যাভিও এরপর তার ‘আসল’ বক্তব্যে ঢুকে যান। তিনি বলেন, এটা আমার কাছে একটা বিশেষ দিন। এলিসা, তুমি কি আমাকে বিয়ে করবে?

ফ্ল্যাভিওর বান্ধবী এলিসা দে লিও তখন সংসদের পাবলিক গ্যালারিতে বসেছিলেন। ফ্ল্যাভিও পকেট থেকে একটি আংটি বের করে সবার সামনে এলিসাকে বিয়ের প্রস্তাব দিয়ে বসেন। তার এই কাজে সংসদের সদস্যরা বেশ মজা পান। তারা সবাই ফ্ল্যাভিওকে অভিনন্দনও জানান। এমনকি সংসদের স্পিকারও তাকে অভিনন্দন জানান।

তবে প্রথমে জানা যায়নি, সংসদের মাঝে এমন প্রস্তাবের উত্তরে এলিসা কী বলেছেন। পরে ফ্ল্যাভিও জানান, এলিসা ‘হ্যাঁ’ বলেছেন। তারা শিগগিরই বিয়ে করতে চলেছেন। তবে বিয়ের তারিখ এখনও ঠিক হয়নি।

শেয়ার করুন: