ফখরুল

'বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানাতে কাজ করছে আওয়ামী লীগ'

'আওয়ামী লীগ প্রমাণ করেছে, তাঁরা রাজনৈতিক দল হিসেবে দেউলিয়া হয়ে গেছে। রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে তাঁরা দেশের মানুষের অধিকার হরণ করেছেন। গণতন্ত্রের সব প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছেন। বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য কাজ করছেন তাঁরা।'

আজ বুধবার (১৩ নভেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর শেরে বাংলানগরে জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা ও মোনাজাতের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল আরও বলেন, 'স্বাধীনতার যে চেতনা নিয়ে আমরা যুদ্ধ করেছিলাম, পরবর্তীতে স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করেছিলাম, সেই স্বৈরাচারকে সঙ্গে নিয়ে তাঁরা সরকার গঠন করেছিলেন। পরে ভোট ডাকাতি করে তাঁদেরকে নিয়ে সংসদে গেছেন। তাঁদেরই মহাসচিব কয়েকদিন আগে গণতন্ত্রকে অত্যন্ত ন্যাক্কারজনকভাবে আক্রমণ করেছেন। তিনি আমাদের প্রিয় নূর হোসেন, যিনি স্বৈরাচারবিরোধী আন্দোলনের প্রতীক ছিলেন, তাঁর বিরুদ্ধে কথা বলেছেন, যে কথা সম্পূর্ণভাবে রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত।

বিএনপিতে বিভক্তি সৃষ্টি হয়েছে- আওয়ামী লীগ নেতাদের এমন মন্তব্যের জবাবে ফখরুল বলেন, এ কথা বলে ওনারা অভ্যস্ত। কারণ তাঁরা নিজেদের দল সামলাতে পারছেন না। প্রতিদিন যুবলীগের সম্মেলন ঘিরে পরস্পর মারামারি করছেন। নিজেদের পতন ঢেকে রাখার জন্য তাঁরা অহেতুক মিথ্যা কথা বলছেন।' খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলন চলছে এবং এই আন্দোলন আরও বেগবান হবে বলেও উল্লেখ করেন বিএনপি মহাসচিব।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক এ টি এম কামাল, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মো. নেসারুল হক প্রমুখ।

শেয়ার করুন: