টিআইবিকে উদ্ধৃত করে ফেসবুকে মিথ্যা সংবাদ প্রচার থেকে বিরত থাকার আহ্বান

সম্প্র্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব ও ফেসবুকে টিআইবিকে উদ্ধৃত করে প্রকাশিত এবং বহুল প্রচারিত দুটি মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদ জানিয়ে সংশ্লিষ্টদের এমন তৎপরতা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানায় সংস্থাটি।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘ফেঁসে গেলেন আওয়ামী লীগের আরও ১২ এমপি, মন্ত্রী: টিআইবি থেকে তিন দিনের মধ্যে আটকের আলটিমেটাম’; ‘তারেক রহমানকে অপরাধী প্রমাণ করতে তের বছরে রাষ্ট্র ৪৫ হাজার কোটি টাকা খরচ করেছে : টিআইবি’ শিরোনামের দুটি পোস্ট টিআইবির নজরে এসেছে।

টিআইবির সঙ্গে এই সংবাদ দুটির কোনো সংশ্লিষ্টতা নেই। অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়ার বিকল্প থাকবে না বলে জানানো হয়েছে।

টিআইবি আরও জানিয়েছে, সংস্থাটির সমস্ত গবেষণার প্রতিবেদন এবং বিবৃতি তাদের ওয়েবসাইটে দেয়া আছে। সুতরাং টিআইবিকে উদ্ধৃত করে প্রচারিত মিথ্যা সংবাদের ব্যাপারে

একইসঙ্গে টিআইবির ওয়েবসাইট, অফিসিয়াল ফেসবুক পেজ এবং টিআইবি কর্তৃক প্রেরিত মূল প্রেস বিজ্ঞপ্তিতে প্রকাশিত তথ্য বা মন্তবব্যের বাইরে অন্য কোনো মতামত ও তথ্যের জন্য টিআইবি দায় নেবে না।