fire-

মিরপুরে বস্তির আগুন ছড়াচ্ছে চারদিকে : হিমশিমে ফায়ার সার্ভিসের ২০ ইউনিট

রাজধানীর মিরপুর-এর রুপনগর থানার পেছনের বস্তিতে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেতে হচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীদের। আগুন ক্রমেই চারদিকে ছড়িয়ে পড়ছে। নিয়ন্ত্রণ করতে হিমশিম খাচ্ছে ফায়ার সার্ভিসের ২০ ইউনিট। দেখা দিয়েছে পানি সংকট।

শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যা সোয়া ৭টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হলেও রাত ১০ টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। প্রথমে ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করলেও পর্যায়ক্রমে তা বাড়ানো হয়েছে। সর্বশেষ ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আগুন লাগার পর ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। কিন্তু তারা দেরিতে আসায় আগুনের তীব্রতা বেড়ে গেছে। ক্রমেই আগুন ছড়িয়ে পড়ছে চারদিকে। পর্যাপ্ত পানিও পাওয়া যাচ্ছে না এই এলাকায়।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের কন্ট্রোলরুমে দায়িত্বরত কর্মকর্তা এরশাদ জানান, মিরপুরে রূপনগর থানার পেছনের বস্তিতে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট সেখানে গিয়ে তা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। সঙ্গে পুলিশ সদস্য ও এলাকাবাসী কাজ করছেন।

ঘটনাস্থল থেকে গণমাধ্যমকর্মীরা জানিয়েছেন, আগুনে পুরো বস্তিতেই আগুন জ্বলছে। বস্তির বেশিভাগ অংশ ইতোমধ্যে পুড়ে গেছে। বস্তির আশপাশের ভবন থেকে বাসিন্দারা মালামাল নিয়ে বের হয়ে আসছে। পাশের একটি ভবনেও আগুন ছড়িয়ে পড়েছে।

তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ এবং ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি।

বার্তা কক্ষ, ১৬ আগস্ট ২০১৯