ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে হত্যার উড়ো চিঠি

ভারতের বিজেপি সভাপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে হত্যার হুমকি দিয়ে উড়ো চিঠি দেয়া হয়েছে। হাতে লেখা ওই চিঠিতে বলা হয়েছে, অমিত শাহ যখন এ শহর সফর করবেন, তখন বোমা মেরে হত্যা করা হবে। খবর এনডিটিভির।

পুলিশের এক সিনিয়র কর্মকর্তা জানান, সোমবার দুপুরের দিকে এই হুমকি দিয়ে লেখা চিঠি পেয়েছেন মধ্যপ্রদেশের বিদিশা কেন্দ্রের বিধায়ক লীনা জৈন। তবে চিঠিতে কারও নাম লেখা ছিল না।

বিদিশার পুলিশ সুপার বিনায়ক বার্মা পিটিআইকে বলেন, বিজেপি এমএলএ লিনা জৈন পুলিশের কাছে অভিযোগ করেছেন- তিনি হাতে লেখা একটি চিঠি পেয়েছেন, যাতে লেখা রয়েছে তাকে ও বিজেপি সভাপতি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে গঞ্জবাসোদা শহরে সফরের সময় বোমা মেরে হত্যা করা হবে।

পুলিশ সুপার আরও জানান, ওই চিঠিতে স্থানীয় বাস স্টেশন, রেলওয়ে স্টেশন এবং সরকারি হাসপাতাল বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়। বিষয়টি মোটেও হালকাভাবে দেখছে না গঞ্জবাসোদা পুলিশ। চিঠির উৎস সন্ধানে শুরু হয়েছে তদন্ত।

পুলিশ কর্মকর্তা প্রকাশ শর্মা বলেন, বিধায়কের বাড়িতে হুমকি দিয়ে চিঠির বিষয়ে বিস্তারিত তথ্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সমগ্র এলাকার নিরাপত্তার দিকে বিশেষ নজর দেয়া হয়েছে এবং তা জোরালো করা হয়েছে। বোম ডিসপোজাল স্কোয়াডেও খবর দেয়া হয়েছে।