রিফাত হত্যায় জড়িত প্রভাবশালীরাও রেহাই পাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমরা কেউ চাই না, বরগুনার রিফাত হত্যার মতো কোনো ঘটনার পুনরাবৃত্তি ঘটুক। এ ঘটনায় যতো প্রভাবশালী লোকই জড়িত থাকুক না কেন, তাদেরও আইনের আওতায় নিয়ে আসা হবে। কেউই রেহাই পাবে না। আজ মঙ্গলবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত আসামি সাব্বির আহমেদ ওরফে নয়ন বন্ডকে (২৫) নিরাপত্তা বাহিনী বেশ কিছুদিন ধরে খুঁজছিল। সে পলাতক ছিলো। পুলিশ যখন তাকে ধরার চেষ্টা করছিল তখন সে অস্ত্র প্রদর্শন করেছিল। এই জন্য পুলিশ নিজের জীবন রক্ষার্থেই গুলিবিনিময় করেছে। আর তাতে নয়ন বন্ড নিহত হয়।

তিনি আরো বলেন, এই ঘটনায় আরও যারা জড়িত তাদের জীবিত গ্রেফতার করা হয়েছে। তাকেও গ্রেফতারের চেষ্টা চলছিল। কিন্তু সম্ভব হয়নি। যতো প্রভাবশালী লোকই এ ঘটনায় জড়িত থাকুক না কেন, তাদেরও আইনের আওতায় নিয়ে আসা হবে। কারণ সরকার দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে চায়।

উল্লেখ্য, বরগুনায় স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির সামনে স্বামী রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ডে দায়ের করা মামলার প্রধান আসামি ছিলেন বরগুনা পৌরসভার ৯নং ওয়ার্ডের পশ্চিম কলেজ রোড এলাকার মৃত মো. আবু বক্কর সিদ্দিকের ছেলে নয়ন বন্ড। গতকাল সোমবার দিবাগত রাত ৪টার দিকে জেলার পুরাকাটা গ্রামে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন তিনি।