বাংলাদেশে বসছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ

চলছে আইসিসি বিশ্বকাপ। কয়েক মাস পরই ত্রিদেশীয় সিরিজের আসর বসবে বাংলাদেশে। সেই আসরে আফগানিস্তানের বিপক্ষে লড়বে বাংলাদেশ দল। স্বাগতিক বাংলাদেশের পাশাপাশি অন্য দুই দল জিম্বাবুয়ে ও আফগানিস্তান।

বুধবার (২৬ জুন) নিজেদের অফিসিয়াল ফেসবুক পেইজে বাংলাদেশে হতে যাওয়া নিজেদের খেলার সূচি প্রকাশ করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

আইসিসির এফটিপি অনুযায়ী আসছে আগামী সেপ্টেম্বরে আফগানিস্তান দলের বিপক্ষে ১টি টেস্ট ও ২ ম্যাচের টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিলো বাংলাদেশের।

টি টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজে আফগানিস্তান ও বাংলাদেশ দল ছাড়াও থাকবে জিম্বাবুয়ে। টি টোয়েন্টি সিরিজে প্রতিটি দল ডাবল রাউন্ড রবিন পদ্ধতিতে মোট ৪টি করে ম্যাচ খেলবে। তারপর সেরা ২ দল খেলবে ফাইনাল।

আফগানিস্তান দল বাংলাদেশ দলের বিপক্ষে খেলবে ১৫ ও ১৮ই সেপ্টেম্বর। জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে তারা ১৪ই ও ২০ সেপ্টেম্বর। ২৩ সেপ্টেম্বর ফাইনাল অনুষ্ঠিত হবে।

টি টোয়েন্টিতে আইসিসি র‍্যাংকিংয়ে আফগানিস্তান দল ৭ এ, বাংলাদেশ দল ১০ ও জিম্বাবুয়ে ১৩তম স্থানে রয়েছে। ২০২০ টি টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান সরাসরি সুপার ১২ খেলবে, বাংলাদেশ দলকে সুপার ১২ খেলতে হলে বাছাইপর্ব খেলে আসা দলের বিপক্ষে প্রথম রাউন্ড খেলতে হবে। গত বছর দেহরাদুনে আফগানিস্তানের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ দল ৩-০ তে।

বাংলাদেশ দল গত বছর টি টোয়েন্টিতে কিছুটা উন্নতি করেছে। নিদাহাস ট্রফিতে স্বাগতিক শ্রীলঙ্কাকে ২ বার হারিয়ে ফাইনাল খেলেছে। ওয়েস্ট ইন্ডিজকে তাদের মাটিতে টি টোয়েন্টি সিরিজে হারিয়েছে।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-১ এ হারলেও ভালো প্রতিদ্বন্দ্বিতা করেছিলো বাংলাদেশ দল। দেখার বিষয় হবে ঘরের মাটিতে বাংলাদেশ দল এই ত্রিদেশীয় সিরিজে কেমন প্রতিদ্বন্দ্বিতা করতে পারে।

শেয়ার করুন: