বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

এখন আমাদের বড় প্রয়োজন ঐক্য ঐক্য ঐক্য : ফখরুল

স্বৈরশাসন হটাতে জন ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মানব সভ্যতার ইতিহাস বলছে, জনগণের শক্তি দিয়ে এ ধরনের শাসকদের পরাজিত করতে হবে। আর সেজন্য আমাদের সবচেয়ে বড় প্রয়োজন ঐক্য ঐক্য ঐক্য।

বুধবার (২৬ জুন) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক সেমিনারে তিনি এসব কথা বলেন। বিএনপির উদ্যোগে নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক দিবস-২০১৯ উপলক্ষে ‘নীরবতাও নির্যাতনের কারণ হতে পারে’ শীর্ষক এই সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারের শুরুতে বিরোধী নেতাকর্মীদের ওপর নিপীড়ন-নির্যাতন, বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র ‘রাইট টু লাইভ’ উপস্থাপন করা হয়। এছাড়াও মানবাধিকার ডেস্কের প্রতিবেদন তুলে ধরেন দলের নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী।

মির্জা ফখরুল বলেন, ‘জনগণের সঙ্গে ঐক্য সৃষ্টি করতে হবে। রাজনৈতিক দলগুলো, যারা বুদ্ধিজীবী আছেন, মানবাধিকারে কাজ করছেন তাদের মধ্যে ঐক্য সৃষ্টি করে ঐক্যবদ্ধ শক্তি দিয়ে এদেরকে পরাজিত করতে হবে। ভাইয়েরা-বোনেরা যারা নির্যাতিত হয়েছেন তারা বারবার এ কথা বলছেন, আমরা নির্যাতিত হয়েছি কিন্তু মানসিক দিক দিয়ে পরাজিত হয়নি।

আমরা চাই যে, সবাই ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের মধ্য দিয়ে এদেরকে পরাজিত করব। ইনশাআল্লাহ গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে আমরা এদেরকে পরাজিত করতে সক্ষম হবো।’

গত এক দশকে বিরোধী দলের ওপর নির্যাতনের চিত্র তুলে বিএনপির মহাসচিব বলেন, ‘এই দেশে বিগত এক যুগের ওপর অত্যন্ত সুপরিকল্পিত ও সচেতনভাবে জনগণের ওপর নির্যাতনের স্টিম রোলার চলছে। উদ্দেশ্য একটি ক্ষমতাকে চিরস্থায়ী করে রাখা। উদ্দেশ্য একটি একদলীয় শাসন ব্যবস্থাকে চিরস্থায়ী করা।

শেয়ার করুন: