নওয়াজকে মুরসির পরিণতি বরণ করতে দেব না: মরিয়ম

কারাবন্দি পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট নওয়াজ শরিফকে কখনই প্রয়াত মিসরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির পরিণতি বরণ করতে দেবেন না বলে জানিয়েছেন তার কন্যা মরিয়ম নওয়াজ। সম্প্রতি আদালতের এজলাসেই মৃত্যুর কোলে ঢলে পড়েন মোহাম্মদ মুরসি। অভিযোগ উঠেছে, যথাযথ চিকিৎসাসেবা না পাওয়ার কারণেই তার প্রাণহানি হয়েছে।

এদিকে কারাবন্দি নওয়াজ শরিফও অসুস্থতার কথা বেশ কয়েক দিন দরে আলোচনায়। নওয়াজের স্বজনরাও অভিযোগ করেছেন, কারাগারে মুসলিম লীগের এ নেতাকে যথাযথ স্বাস্থ্যসেবা দেয়া হচ্ছে না। তার কন্যা মরিয়ম নওয়াজ বলেন, পাকিস্তান মিসর না, আর তাই নওয়াজকে তিনি মুরসির পরিণতি বরণ করতে দেবেন না।

প্রয়াত মুরসির প্রসঙ্গ টেনে এক সংবাদ সম্মেলনে মরিয়ম নওয়াজ বলেন, নওয়াজ শরিফের শারীরিক অবস্থা ভালো নয়। এ সপ্তাহে তার হার্টঅ্যাটাক হয়েছিল। তার কোনো চিকিৎসাও করা হয়নি।

তিনি অভিযোগ করেন, তার বাবার চিকিৎসায় গুরুত্ব দিচ্ছেন না ডাক্তাররা। তার শারীরিক প্রকৃত অবস্থার ৮০ শতাংশ আমাদের সামনে আনা হচ্ছে। অথচ হার্টঅ্যাটাকের কারণে তার রক্তে ত্রোপোনিনের মাত্রা অনেক বেশি পাওয়া গেছে।

মরিয়ম নওয়াজ বলেন, আমরা আদালতের কাছে অনুরোধ করেছি যেন তাকে চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়া হয়।

গত বৃহস্পতিবার চিকিৎসার জন্য নওয়াজ শরিফের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন দেশটির হাইকোর্ট।

এ প্রসঙ্গে মরিয়ম বলেন, আমরা তিনবারের প্রধানমন্ত্রীকে মুরসির পরিণতি বরণ করতে দেব না। এটি মিসর নয় এবং তিনিও মোহাম্মদ মুরসি নয়।

প্রসঙ্গত ৬৯ বছর বয়সী নওয়াজ শরিফ আল-আজিজিয়া দুর্নীতি মামলার দায়ে লাহোরের কোট লাখপাত জেলে সাত বছরের কারাদণ্ড ভোগ করছেন।