নেত্রীর মুক্তির দাবিতে বিভাগীয় পর্যায়ে কর্মসূচি দেওয়া হবে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী চার সপ্তাহের মধ্যে বিভাগীয় পর্যায়ে কর্মসূচি দেওয়া হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আমাদের আজকের বৈঠকে এ বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হয়েছে।

আজ শনিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে এ তথ্য জানান তিনি।

কীরকম কর্মসূচি দেওয়া হবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, মিছিল, সমাবেশসহ গণতান্ত্রিক কর্মসূচি দেওয়া হবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ওপর বিক্ষুদ্ধ ছাত্রদল নেতাকর্মীদের হামলার ঘটনায় ফখরুল নিন্দা জানান।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প পরিচালক মাসুদুর রহমান বুয়েটের ছাত্রদলের ভিপি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের বিরোধিতা করেন বিএনপির মহাসচিব। তিনি বলেন, প্রধানমন্ত্রীর এই বক্তব্য মিথ্যা। তিনি বুয়েটের ছাত্র ছিলেন না, কুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র ছিলেন।

মহাসচিব আরো বলেন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের সভা নিয়মিত চলবে এবং আগামী শনিবার বিএনপির স্থায়ী কমিটির সভা আবারও বসবে।

এর আগে শনিবার বিকেল ৫ টা ২০ মিনিটের দিকে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বৈঠক শুরু হয় বলে জানা গেছে। তিনি লন্ডন থেকে স্কাইপে যুক্ত হয়েছেন বৈঠকে।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে জে (অব.) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

এদিকে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের আজকের বৈঠকে প্রথমবারের মতো যোগ দিয়েছেন স্থায়ী কমিটিতে যুক্ত হওয়া নতুন দুই সদস্য বেগম সেলিমা রহমান এবং ইকবাল হাসান মাহমুদ টুকু।

শেয়ার করুন: