সপ্তম কাউন্সিলের প্রস্তুতি নিচ্ছে বিএনপি : মির্জা ফখরুল

দলকে শক্তিশালী করে খালেদা জিয়ার মুক্তি আন্দোলন আরো বেগবান করতে বিএনপির সপ্তম জাতীয় কাউন্সিলের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এজন্য জেলায় জেলায় সাংগঠনিক কমিটি পুনর্গঠনের কার্যক্রম শুরু হয়েছে বলে জানান তিনি।

আজ শনিবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা নতুন স্থায়ী কমিটির সদস্যেদের নিয়ে আবার শপথ গ্রহণ করেছি যে, খালেদা জিয়া এবং গণতন্ত্রের মুক্তির আন্দোলনকে আরো বেগমান করবো। অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের যে প্রতিনিধি তা নির্বাচন করতে হবে।

মেয়াদোত্তীর্ণ কমিটিতে কেন স্থায়ী কমিটির নতুন সদস্য মনোনয়ন দেওয়া হলো এবং বিএনপির কাউন্সিল নিয়ে আপনাদের পরিকল্পনা কি- এ প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় স্থায়ী কমিটিতে যেকোনো সময় নিয়োগ এবং সদস্য নির্বাচিত করা যায়। কাউন্সিলের প্রস্তুতি আমরা নিচ্ছি। এ জন্য ইতোমধ্যে আমাদের কার্যক্রম শুরু হয়েছে। আর জেলাগুলোতে আমরা পুনর্গঠনের কাজ শুরু করেছি।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের অনেকগুলো পদ শূন্য রয়েছে। ফাঁকা পদগুলো প্রয়োজনে যথাসময়ে পূরণ করা হবে।

এ সময় নবনিযুক্ত স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমাদের অভিজ্ঞতা দিয়ে স্থায়ী কমিটিতে আমাদের প্রস্তাবগুলো রাখবো। আমরা আন্দোলন সংগ্রামে ছিলাম, এখনও আছি। গণতন্ত্র এবং খালেদা জিয়ার মুক্তির আন্দোলন ও সংগ্রাম তরান্বিত করার জন্য আমাদের একিভূত ভূমিকা থাকবে।

এ সময় নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, বেগম সেলিমা রহমান, হাবিবুর রহমান হাবিব, মুজিবুর রহমান সারোয়ার, শামা ওবায়েদ, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, শিরিন সুলতানা, সাবেক ছাত্রনেতা নাজমুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন: