পাকিস্তান এখন আফগানিস্তানের চেয়েও বাজে দল!

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আসাদুল্লাহ খান বলেছেন, আফগানিস্তান এখন পাকিস্তানের চেয়ে অনেক অনেক ভালো দল। পাকিস্তানের উচিত আমাদের কাছ থেকে টেকনিক্যাল প্রশিক্ষণ ও কোচিং নেয়া।

শুক্রবার প্রোপাকিস্তান নিউজকে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সিইও আরও বলেন, আমি আমার প্রথম জীবনে পাকিস্তানে ক্রিকেট খেলেছি। প্রতিবেশী দেশের প্রতি আমার গভীর সম্মান ও শ্রদ্ধাবোধ রয়েছে। তারা ভালো খেলুক সেটা আমি প্রত্যাশাও করি।

আফগানিস্তানের এই ভারপ্রাপ্ত সিইও আরও বলেন, পাকিস্তানের ক্রিকেট বর্তমানে এতটা বাজে অবস্থায় আছে, তাতে আমার মনে হয় আফগানিস্তান তাদের চেয়েও ভালো। পাকিস্তান যদি আমাদের কাছ থেকে কোনো সাহায্য চায় তাহলে আমরা তাদের কোচিং দিয়ে হেল্প করতে পারি।

পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলা প্রসঙ্গে আসাদুল্লাহ খান বলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে এনিয়ে আমাদের আলোচনা করতে হবে। দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতে সিরিজ আয়োজনের চিন্তাভাবনা আছে।

আগামী ২৯ জুন বিশ্বকাপের এবারের আসরে ৩৬তম ম্যাচে মুখোমুখি হবে প্রতিবেশী দুই দেশ পাকিস্তান ও আফগানিস্তান।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপে প্রত্যাশিত ক্রিকেট খেলতে পারছে না পাকিস্তান। পাঁচ ম্যাচে মাত্র ৩ পয়েন্ট নিয়ে ১০ দলের মধ্যে টেবিলের নয় নম্বরে রয়েছে পাকিস্তান। সমান ম্যাচ খেলে পাঁচটিতে হেরে টেবিলের তলানীতে পড়ে আছে আফগানরা।