বাতিলের ২৪ ঘন্টার মধ্যে প্রার্থিতা ফিরে পেল আ’লীগের প্রার্থী

বাতিলের ২৪ ঘন্টার মধ্যে প্রার্থিতা ফিরে পেয়েছেন বরগুনার তালতলী উপজেলা পরিষদ নির্বাচনের আওয়ামী লীগ প্রার্থী রেজবি উল কবীর জমাদ্দার।

আপিলের শুনানী শেষে আজ রবিবার (১৬ জুন) দুপুরে হাইকোর্ট প্রার্থীতা পুনঃবহালের নির্দেশ দেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান তনু মুঠোফোনে এ তথ্য নিশ্চিত করেছেন।

তনু জানান, আপিলের শুনানী শেষে রোববার দুপুরে আদালত রেজবীর প্রার্থীতা পুনঃবহালের নির্দেশ দেন। বিকাল তিনটার দিকে এ সংক্রান্ত নির্দেশ আমরা হাতে পাব।

এরআগে, বরগুনার তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে সরকারি কাজে বাধা ও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে জোমাদ্দারের প্রার্থিতা বাতিল করা হয়।

শনিবার (১৫ জুন) রাতে তার প্রার্থিতা বাতিল করা হয়। বরগুনার নির্বাচন কর্মকর্তা ও তালতলী উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ১২ ও ১৩ জুন আওয়ামী লীগ প্রার্থী রেজবী-উল-কবীর জোমাদ্দার বিভিন্নভাবে সরকারি কাজে বাধা ও আচরণবিধি লঙ্ঘন করেন। এ কারণে নির্বাচন কমিশন তার প্রার্থিতা বাতিল করেছে।

স্থানীয়রা সূত্রে জানা যায়, গত ১২ জুন রাত ৮টার পর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে অনেক নেতাকর্মী ও সমর্থকসহ শো-ডাউন করে তালতলী বাজারে প্রবেশ করছিলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজবী-উল-কবীর জোমাদ্দার।

এ সময় নির্বাচনী দায়িত্বে থাকা একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের পরিচয় জানতে চাইলে তারা ওই নির্বাহী ম্যাজিস্ট্রেটের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন এবং জেলা প্রশাসনের ওই ম্যাজিস্ট্রেটকে জিম্মি করেন।

এরপর গত ১৩ জুন নির্বাচনী প্রচারণার সময় তালতলীর নিদ্রা এলাকায় বিকেলে সংঘর্ষে জড়ায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজবী-উল-কবীর জোমাদ্দারের কর্মী-সমর্থকরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় বরগুনা জেলা প্রশাসনের ওই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে লাঞ্ছিত করাসহ গাড়ি ভাঙচুর করে রেজবী-উল-কবীর জোমাদ্দারের কর্মী-সমর্থকরা।

উল্লেখ্য, আগামী ১৮ জুন মঙ্গলবার পঞ্চম ধাপে তালতলীতে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনের দু’দিন আগে ক্ষমতাসীন দলের এই প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হল।

শেয়ার করুন: