মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ড, ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি

টাঙ্গাইলের গোপালপুর পৌরসভার কাকলি সিনেমা হল সংলগ্ন পুরাতন পৌর মার্কেটে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। শনিবার (১৫ জুন) আনুমানিক সকাল ৮টার দিকে আপন ফেব্রিক্স কাপড়ের দোকান থেকে আগুন লাগার সূত্রাপাত ঘটে। এরপর সোয়া ৮টার দিকে আগুন তীব্রভাবে পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে।

অগ্নিকান্ডের খবর পেয়ে টাঙ্গাইল, মধুপুর, গোপালপুর, ধনবাড়ী ও ঘাটাইল ফায়ার সার্ভিসের মোট ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এর সাথে সহযোগিতা করে পুলিশ ও দোকান মালিকরা।

স্থানীয় ও দোকান মালিকরা জানান, সকাল ৮টার দিকে প্রথমে একটি কাপড়ের দোকানে আগুন লাগে। পরে কাপড়ের দোকানের আগুন পাশের বিভিন্ন দোকানে ছড়িয়ে পড়ে। এতে করে কমপক্ষে ৭ থেকে ৯টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৫ কোটি টাকার মতো ক্ষয়ক্ষতির হবে বলে প্রাথমিকভাবে ধারণা করছে মার্কেট ও দোকান মালিকরা। গোপালপুর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ হাসান আল-মামুন এ ভয়াবহ কাগ্নিকান্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস স্টেশনের উপ-সহকারী পরিচালক মো. আব্দুর রাজ্জাক বলেন, এ অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনার জন্য ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে সকলের সহযোগিতায় প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণ করা হয়। এ আগুনে কাপড়, জুতা ও হার্ডওয়ারের দোকানসহ ৭ থেকে ৯টি দোকান পুড়ে যায়।

শেয়ার করুন: