‘বিশাল বাজেটের চাপে অর্থমন্ত্রী অসুস্থ’

বিশাল বাজেটের চাপে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল অসুস্থ হয়ে পড়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক ডেপুটি মেয়র আব্দুস সালাম।

শুক্রবার (১৪ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এমন মন্তব্য করেন তিনি।গণবিরোধী লুটপাটের বাজেট প্রত্যাখ্যান শীর্ষক এই মানববন্ধনের আয়োজন করে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন এবং ফিউচার অফ বাংলাদেশ।

সালাম বলেন, পরিষ্কার ভাবে যেটা আমি বলতে চাই অনির্বাচিত সংসদের বর্তমান অর্থমন্ত্রী ও প্রধানমন্ত্রীর জাতির সামনে বাজেট দেয়ার নৈতিক কোন অধিকার নেই। বিশাল এই বাজেট দেয়ার আগে বড় বাজেটের চাপে অর্থমন্ত্রী নিজেই অসুস্থ হয়ে পড়েছেন।

তিনি বলেন, এই বিশাল বাজেট বহন করার মতো অবস্থা বর্তমানে জাতির নাই। এই বাজেট যদি জাতিকে বহণ করতে হয় তাহলে সমস্ত জাতিই অসুস্থ হয়ে পড়বে। এই বাজেট জনগণের পকেট কাটার, গরিবদের আরও গরিব করবে। এটি জনগণের ওপর চাপিয়ে দেওয়া বাজেট।

সরকারের ভেজাল বিরোধী অভিযানের সমালোচনা করে সালাম বলেন, যে সরকার নিজেই একটি ভেজাল সরকার। জনগণ তাদেরকে ভোট দিয়ে নির্বাচিত করে নাই, তাদের ভেজাল বিরোধী অভিযান চালানোর নৈতিক কোন অধিকার নেই।

তাই আমরা বলব, আমাদের একটাই দাবি জনপ্রতিনিধি বলতে যেটা বোঝায় সেটার জন্য অনতিবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জাতীয় সংসদে মন্ত্রীরা বাজেট দিবে সেটাই আমরা প্রত্যাশা করি।

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে এবং ফিউচার অফ বাংলাদেশের সাধারণ সম্পাদক মো. শওকত আজিজের সঞ্চালনায় মানববন্ধনে লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আক্তার হোসেন, মানবাধিকার সমিতির মহাসচিব আ হ ম মুস্তফা কামাল, বিএনপি নেতা জামাল হোসেন টুয়েল ও সাজ্জাদ হোসেন প্রমূখ বক্তব্য দেন।

শেয়ার করুন: