জার্মান মাতাবেন রফিকুল আলম ও আবিদা সুলতানা

বাংলা গানের নন্দিত দুই নাম রফিকুল আলম ও আবিদা সুলতানা। ব্যক্তি জীবনে তারা স্বামী স্ত্রী। দুজনে আলাদা করে ও দ্বৈতকণ্ঠে বহু জনপ্রিয় গান।

অনেকদিন নতুন গানে নেই তারা। খানিকটা নিরবে নিভৃতেই সময় কাটে তাদের। মাঝেমধ্যে দেখা মেলে বিভিন্ন অনুষ্ঠান ও স্টেজ শোতে। সেই ধারাবাহিকতা নিয়ে সম্প্রতি দুজন পাড়ি জমাতে চলেছেন ফুটবলের দেশ জার্মানে।

সেখানে আসছে ২৩ জুন একটি অনুষ্ঠানে গান করবেন তারা। জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন কণ্ঠশিল্পী রফিকুল আলম।

তিনি জানান, ইউরো বাংলা ই.ভির উদ্যোগে সর্বইউরোপ, বৃহত্তর জার্মান ও মিউনিখে বসবাসরত বাঙালি প্রবাসীদের সমন্বয়ে বিশাল আয়োজনে ঈদ পুনর্মিলনীর আয়োজন করা হচ্ছে। এই আনন্দ মেলা শুরু হবে স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টায়। সন্ধ্যায় বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

তার প্রধান আকর্ষণ হিসেবে বাংলাদেশ থেকে আমন্ত্রণ পেয়েছেন কন্ঠশিল্পী দম্পতি রফিকুল আলম ও আবিদা সুলতানা। এছাড়াও ইউরোপ, জার্মান ও মিউনিখের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিল্পীদের পরিবেশনায় থাকবে সংগীত, নৃত্য, কৌতুক ও শিশুদের জন্য খেলাধুলা প্রতিযোগিতা।

রফিকুল আলম বলেন, ‘প্রবাসীদের সঙ্গে সময় কাটানোর অভিজ্ঞতা সবসময়ই দারুণ। তারা দেশ ও স্বজন ছেড়ে দেশের কল্যাণে বিদেশে জীবন কাটিয়ে দেন। তাদের যে ত্যাগ সেটা সত্যি অসাধারণ। এমন মানুষগুলোকে বিনোদন দিতে পারার মধ্যে তৃপ্তি আছে।

আশা করছি ইউরোপের নানা প্রান্ত থেকে আসা প্রবাসী ও শিল্পীদের সঙ্গে খুব ভালো সময় কাটবে।’