প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুরু

সদ্য সমাপ্ত জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ১২ দিনের সরকারি সফর নিয়ে সংবাদ সম্মেলন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার বিকেল ৫টায় গণভবনে এ সংবাদ সম্মেলন শুরু হয়েছে।

প্রধানমন্ত্রী তিন দেশে ১২ দিনের ত্রিদেশীয় সফর শেষে গতকাল শনিবার সকালে দেশে ফিরেছেন। প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইট সকাল ১০টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

পরে প্রধানমন্ত্রী গণভবনে পৌঁছলে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতারা তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাও তাঁর নেতাকর্মীদের শুভেচ্ছা জানান।

গত ২৮ মে ত্রিদেশীয় সফরের প্রথম গন্তব্য জাপানের রাজধানী টোকিও যান প্রধানমন্ত্রী। জাপানে চার দিন অবস্থানকালে শেখ হাসিনা ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে আড়াই বিলিয়ন ডলারের দ্বিপক্ষীয় চুক্তিসহ ৪০টি ওডিএ চুক্তি স্বাক্ষর করেন।

জাপান সফর শেষে ওআইসির চতুর্দশ সম্মেলনে যোগ দিতে ৩০ মে সৌদি আরবে যান তিনি। সৌদি আরবে তিন দিনের সফরে প্রধানমন্ত্রী বাদশাহর আমন্ত্রণে মক্কায় অনুষ্ঠিত ১৪তম ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দেন। এ ছাড়া তিনি মক্কায় পবিত্র ওমরাহ পালন এবং মদিনায় প্রিয় নবী হযরত মুহম্মদ (সা.) এর রওজা মোবারক জিয়ারত করেন।

প্রধানমন্ত্রী তার ত্রিদেশীয় সফরের চূড়ান্ত পর্যায়ে ফিনল্যান্ড যান। সেখানে পাঁচ দিনের সরকারি সফর শেষে শুক্রবার সন্ধ্যায় (ফিনল্যান্ডের স্থানীয় সময়) হেলসিংকি থেকে দেশের উদ্দেশে যাত্রা করেন।

শেয়ার করুন: