বছরের পর বছর ধরে ঢাকা শহরে বিশৃঙ্খলা চলছে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা সিটিতে আমাদের যানজট নিয়ন্ত্রণের ব্যবস্থা নিতে হবে। আমি ঈদের পরেই মেয়রদের সঙ্গে মিটিং করবো। বছরের পর বছর ধরে ঢাকা শহরে বিশৃঙ্খলা চলছে। এখানে আমাদেরও কিছু পরিকল্পনা আছে। দিস্তার পর দিস্তা কাগজ আমরা পরিকল্পনায় নষ্ট করেছি। এখন আমরা কিছু ইনিশিয়েটিভ নিবো।

আজ সোমবার (৩ জুন) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মহাসড়কে যানজটের কোন খবর নাই। আপনাদের সাংবাদিকদের সহযোগিতায় বহুদিন পর এটা স্বস্তিদায়ক জায়গায় এসেছে। শুধু ঈদ নয় সারা বছরই এমন স্বস্তিদায়ক রাস্তা থাকবে এটা জনগণ আশা করে।

মন্ত্রী বলেন, আমি শারীরিকভাবে পুরোপুরি সুস্থ নই। আমি তারপরও অধিদফতর ও দফতরগুলোতে গিয়ে মিটিং করেছি যাতে এবারের ঈদ যাত্রা নির্বিঘ্ন হয়। আমি এবার দুটি টার্মিনালে গিয়েছি সেখানে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ আছে। এখানে মালিকদের একটা কথা আছে। সেটা হলো তারা যাওয়ার পথে যাত্রী পায়, আবার আসার পথে খালি আসে। আমি বলেছি সারা বছর তো ইনকাম করেন এখন একটু ইনকাম কম করেন। দেখা যাক কী হয়।

কাদের জানান, আমাদের সব কথায় কাজ হয় না। এমন হলে তো বাংলাদেশটা অনেক দূর এগিয়ে যেত। এদেশে সততার সঙ্গে কাজ করা এটা একটা চ্যালেঞ্জ। সত্য কথা আমরা কত লোকই বলি। রাজনীতিতে সৎ মানুষের সংখ্যা খুব বেশি না। সবাই সৎ হলে দেশের চেহারাটা চেঞ্জ হয়ে যেত।

শেয়ার করুন: