মহানবী (সা.)-এর রওজা জিয়ারতে প্রধানমন্ত্রী

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর পবিত্র রওজা জিয়ারত করতে মদিনা নগরীতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় রোববার সকাল ১০টা ৫মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী একটি বিশেষ ফ্লাইট জেদ্দায় কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

১০টা ৪৫ মিনিটে উড়োজাহাজটি মদিনায় প্রিন্স মোহাম্মদ বিন আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এসময় তাকে অভ্যর্থনা জানান মদিনার ডেপুটি গভর্নর ওয়াহিব আল-সাহিল।

ওমরাহ শেষে প্রধানমন্ত্রী দুই রাকাত ওয়াজিব নামাজ আদায় করেন এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাতে অংশ নেন। মসজিদে নববীতে শেখ হাসিনা মাগরিবের নামাজ আদায় করবেন এবং সেখানেই ইফতার করবেন।

প্রসঙ্গত জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক এবং ‘ফিউচার অব এশিয়া’ সম্মেলনে যোগ দিতে মঙ্গলবার ঢাকা থেকে টোকিও যান শেখ হাসিনা।

জাপান সফর শেষে ওআইসির চতুর্দশ সম্মেলনে যোগ দিতে শুক্রবার বিকেলে তিনি সৌদি আরবে পৌঁছান।

এ সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংসদ সদস্য নাহিম রাজ্জাক, মুখ্য সচিব নজিবুর রহমান, পররাষ্ট্র সচিব শহীদুল হক, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন।

মক্কা থেকে তার ফিনল্যান্ডের উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে। ৮ জুন তার দেশে ফেরার কথা রয়েছে। গত ২৮ মে ত্রিদেশীয় সফরে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী।

শেয়ার করুন: