ঈদের বড় বড় জামাতে থাকবে তিন স্তরের নিরাপত্তা

দেশের বড় বড় সকল ঈদ জামাতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থার সাথে সাদা পোশাক, ইউনিফর্ম এবং ছদ্মবেশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (২ জুন) দুপুরে তেজগাঁও বিজ্ঞান কলেজে একটি বেসরকারি প্রতিষ্ঠানের আয়োজনে সুবিধাবঞ্চিত মানুষদের ঈদসামগ্রী প্রদান শেষে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে বা যারা গুলিস্তান, মালিবাগে পুলিশের ওপর হামলা চালিয়েছে তাদের শিগগিরই শনাক্ত করে হবে। তাদের বিষয়ে তথ্য প্রকাশ করা হবে এবং নিঃসন্দেহে বিচারের মুখোমুখি করা হবে দুষ্কৃতিকারীদের।

কামাল বলেন, আমি আপনাদের মাধ্যমে জঙ্গিদের কাছে প্রশ্ন রাখতে চাই। তারা নাকি মুসলিমদের ভালো চায়, তারা নাকি মুসলিম, তাহলে কী করে মুসলিমদের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান ঈদ জামাতে জঙ্গি হামলা চালায় তারা? এটা কী ধরনের মুসলিমদের কাজ হতে পারে?

আল্লাহপাক বিশৃঙ্খলাসৃষ্টিকারীদের পছন্দ করে না। তবে জঙ্গীরা কেন এমন নারকীয় হামলা পৃথিবীতে করে বেরাচ্ছে? আমরা কখনও বলিনি এদের মূল উৎপাটন শেষ করে ফেলেছি। এরা দেশি ও বিদেশি চক্র। এরা সবসময় চক্রান্তে লিপ্ত হয়। তবে এরা বড় ধরনের কোনও আক্রমণ করতে সক্ষম হবে না।

মন্ত্রী বলেন, যারা ইসলামের ভাবমূতি বিনষ্ট করতে চায় এবং প্রকৃত অর্থে ইসলামের ভালো চায় না, তাদের প্রতিহত করতে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। এদেশের জনগণ ধর্মপ্রাণ কিন্তু ধর্মান্ধ নয়। তাদের (জঙ্গী) পছন্দ করে না, তাদের কোনও ধরনের আশ্রয়-প্রশ্রয় দেয় না। এমন কি অনেক জঙ্গীর বাবা-মা তাদের লাশ নিতেও চাইনি। আমি আশাবাদী কোনও ধরনের অঘটন এবার ঘটবে না।

তিনি আরও বলেন, ‘শিয়া ও আহমদিয়া সম্প্রদায় যদি কোথাও ঈদ জামাত আয়োজন করে তাহলে তাদেরও নিরাপত্তা দেওয়া হবে। মোটকথা এদেশের জনগণ কোনও সহিংসতা চায় না। সবাই মিলেমিশে বসবাস করতে চায়। একে অন্যের বিপদে পাশে দাঁড়ায়।’

শেয়ার করুন: