ইফতার করিয়ে গিনেস বুকে নাম লেখালেন অমুসলিম ভারতীয়

গরীব মানুষদের কল্যাণে কাজ করে গিনেস বুক অব ওয়ার্ল্ডে নাম লেখালেন ভারতের একজন অমুসলিম। আজ শনিবার আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে এক কিলোমিটার একটি দীর্ঘ লাইনে কোনো রকম ফাঁক না রেখেই ইফতারের প্যাকেজ বণ্টন করে গিনেস বুকে নাম লিখিয়েছেন তিনি।

জানা গেছে, রেকর্ড গড়া ভারতীয় ওই ব্যক্তির নাম জগিন্দর সিং সালারিয়া। তিনি দেশটির গরীব মুসলমানদের বিনামূল্যে ইফতার করিয়ে গিনেস বুকের ‘লংগেস্ট লাইন অব হাঙ্গার রিলিফ প্যাকেজ’ রেকর্ডে নাম লিখিয়েছেন। তার দেওয়া ইফতারিতে মোট সাতটি পদের খাবার ছিল।

আরো জানা গেছে, জগিন্দর সিং দুবাইয়ের একজন বড় শিল্পপতি। ‘পিসিটি হিউম্যানিটি’ নামক একটি মানবতা বিষয়ক সংস্থার প্রতিষ্ঠাতাও তিনি।

এ ব্যাপারে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জগিন্দর সিং জানিয়েছেন, দুবাই ইন্ডাস্ট্রিয়াল পার্ক এলাকায় অবস্থিত তার নিজের কম্পানি পেহাল ইন্টারন্যাশনালের সামনে প্রতিদিন দরিদ্র মানুষের মাঝে ইফতার বিতরণ করেন তিনি। চলমান সেই প্রক্রিয়ার অংশ হিসেবে মানুষদের কল্যাণে কাজ করতে গিয়ে এই বিশ্ব রেকর্ড হয়েছে এর বাইরে কিছু নয়।

এতে আরো বলা হয়, দরিদ্র মানুষের মুখে হাসি ফোটানোর এই দীর্ঘযাত্রায় আজকের অর্জন আমাদের সবাইকে একটি অবিশ্বাস্য মুহূর্ত উপহার দিয়েছে। রেকর্ড নয়, আমাদের মূল লক্ষ্য হলো মানুষকে নিরামিষ খাওয়ানোর মাধ্যমে একইসঙ্গে স্বাস্থ্য ভালো রাখা এবং প্রাণীদের বাঁচানোর কাজটি করা।