‘মানুষের প্রত্যাশা ছিলো ঈদের আগেই দেশনেত্রী মুক্তি পাবেন’

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাবন্দী করা হলেও দেশের মানুষের প্রত্যাশা ছিলো এই অবৈধ সরকার ঈদের আগেই দেশনেত্রীকে মুক্তি দিবেন বলে মন্তব্য বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, পবিত্র মাহে রমজানে চরম অসুস্থ অবস্থায় বেগম জিয়া প্রিজন সেলে দিনাতিপাত করছেন। কিন্তু সরকারের মন্ত্রীরা তার অসুস্থতা এমনকি কারাগারে তাকে দেয়া ৩০ টাকার ইফতার নিয়েও উপহাস-অহমিকা করছেন। যা চরম অমানবিক ও লজ্জাকর।

শনিবার (১ জুন) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, তারেক রহমান প্রতিনিয়ত জেলার নেতাসহ দলের তৃণমূলের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করছেন। তিনি বলেন, তারেক রহমানের সুনিপুণ নির্দেশনায় সারাদেশে সাংগঠনিক কার্যক্রমে নতুন গতি এসেছে।

এদিকে ওবায়দুল কাদের এর দেয়া বক্তব্যকে জনগনের সাথে তামাশা মাত্র উল্লেখ করে বিএনপির এই মুখপাত্র বলেন, সড়কের অবস্থা এতটাই ভালো যে ঢাকার অদূরে গাজীপুর পৌঁছাতেই সময় লাগে ৪-৫ ঘন্টা।

উত্তরাঞ্চলের অবস্থা আরো নাজুক। তিনি বলেন, ঢাকা-সিলেট মহাসড়ক, ঢাকা-খুলনা মহাসড়ক, ঢাকা-কুষ্টিয়াসহ দেশের সকল দেশের সকল সড়ক-মহাসড়কগুলোতে বেহাল অবস্থা বিরাজ করছে।

রিজভী বলেন, শুক্রবার শুরুর দিনে ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটেছে। লঞ্চ টার্মিনালগুলো থেকে লঞ্চ ছাড়ছে দেরি করে। লঞ্চ ও বাস যাত্রীদের কাছ থেকে আদায় করা হচ্ছে অতিরিক্ত ভাড়া।

ঈদ যাত্রার শুরুতেই মানুষ চরম দুর্ভোগে পড়েছে। তিনি বলেন, কথায় আছে কয়লা ধুলেও ময়লা যায় না, আওয়ামী লীগ নেতাদের অবস্থাও তাই। মানুষের দুর্ভোগ নিয়ে তার প্রতিনিয়ত তামাশা করে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিনা রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা প্রোফেসর শাহেদা রফিক, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম প্রমুখ।

শেয়ার করুন: