বিএনপির দলীয় কার্যালয়ে তালা, দুই পক্ষের অনুষ্ঠান পন্ড

গাজীপুরে জেলা বিএনপির কার্যালয়ে বৃহস্পতিবার একই সময়ে বিএনপির দুই পক্ষের কর্মসূচি দেয়ায় পুলিশ দুই পক্ষকেই কার্যালয় থেকে বের করে দিয়েছে। পরে সকাল থেকেই কার্যালয়ে ঝুলছে তালা।

দলটির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করেছিল গাজীপুর মহানগরীর মেট্রো থানা বিএনপি। পরে একই সময়ে দলীয় কার্যালয়ে অনুষ্ঠানের ঘোষণা দেয় গাজীপুর-২ আসনের বিএনপির মনোনীত প্রার্থী সালাহ উদ্দিন সরকার সমর্থকরা। পরে সংঘর্ষের আশংকায় পুলিশ এসে দুই পক্ষকেই দলীয় কার্যালয় থেকে বের করে দেয়।

গাজীপুর মহানগরের মেট্রো থানার সাধারণ সম্পাদক সিটি কাউন্সিলর হাসান আজমল ভূইয়া জানান, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের স্মরণে বৃহস্পতিবার আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল উপলক্ষে অনেক আগেই সিদ্ধান্ত নেয়া হয়।

এ জন্য দলীয় কার্যালয়ে ব্যানার টানানো ছিল। অনুষ্ঠানে মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি হাসান উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. সোহরাব উদ্দিনের উপস্থিত থাকার কথা ছিল। এছাড়া আমরা সবার আগে বিষয়টি পুলিশকেও জানিয়েছি।

বৃহস্পতিবার সকালে দলীয় কার্যালয়ে গিয়ে দেখি গাজীপুর সিটির সাবেক মেয়র ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এমএ মান্নানকে প্রধান অতিথি করে অনুষ্ঠানের প্রস্তুতি চলছে। যা আমরা আগে কিছুই জানতাম না। পরে আমরাও অনুষ্ঠানের প্রস্তুতি নেই। খবর পেয়ে সদর থানার পুলিশ দুই পক্ষকেই দলীয় কার্যালয় ছেড়ে যেতে বলে।

এ ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন সদর থানার ওসি সমীর চন্দ্র সূত্রধর জানান, দুটি পক্ষ একই সময়ে দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালনের চেষ্টা করছিল। দুই পক্ষের কোন ধরণের সহিংসতা ও সংঘর্ষ এড়াতে উভয় পক্ষকেই অনুষ্ঠান না করতে বলে দেয়া হয়েছে।

শেয়ার করুন: