আগামী দু’দিনের মধ্যে বৃষ্টি

আগামী দু’দিনের মধ্যে বৃষ্টির সুসংবাদ দিয়েছে আবহাওয়া অফিস। আজকের আবহাওয়ার পূর্বাভাসের বরাত দিয়ে আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, আগামী মাসের ১ তারিখ থেকে বৃষ্টি বাড়বে। ১ থেকে ৫ জুন পর্যন্ত সারাদেশে বৃষ্টি বেশি থাকবে।

আজ বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সাত জেলায় ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বুধবার সন্ধ্যা ৬টায় পরবর্তীতে ৪৮ ঘণ্টা বা দুদিনের পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর বলছে, এই সময়ের শেষের দিকে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি বৃদ্ধি পেতে পারে। তার পরবর্তী পাঁচদিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ‘উল্লেখযোগ্য পরিবর্তন নেই। অর্থাৎ বৃষ্টি অব্যাহত থাকবে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, যশোর এবং কুষ্টিয়া অঞ্চলসহ ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায়; রংপুর, রাজশাহী, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ী আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়, ঢাকা, টাঙ্গাইল, মাদারীপুর, রাঙ্গামাটি, মাঈজদী কোর্ট, রাজশাহী, পাবনা ও দিনাজপুর অঞ্চলসহ খুলনা এবং বরিশাল বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

কাল বৃহস্পতিবার ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ১১ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৪১ মিনিটে।

শেয়ার করুন: