ফখরুল

আমরা কোন বিভক্তি বিভাজনের চিন্তা করব না

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে অনেকে হত্যাশার কথা বলেন, আমি হত্যাশার কথা বলি না, বলতে চাই না, বিশ্বাসও করি না। আমি মনে করি, সাবেক প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান তার যে দর্শন, তার যে চিন্তা, তা কখনো ব্যর্থ হবার নয়। বেগম খালেদা জিয়ার যে আর্দশ, তার ত্যাগ স্বীকার কখনো ব্যর্থ হবার নয়।

আজ বুধবার (২৯ মে) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

বিএনপি মহাসচিব বলেন, আজকের এই শাহাদাত বার্ষিকীকে কেন্দ্র করে আমাদের শপথ গ্রহণ করতে হবে যে আমরা সবাই ঐক্যবদ্ধ থাকবো। আমরা বিভক্তির চিন্তা করবনা, আমরা কোন বিভাজনের চিন্তা করবনা।

তিনি বলেন, আসুন আমরা দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য এবং বিএনপিকে একটি সত্যিকার অর্থেই জনগণের মাঝে সবচেয়ে জনপ্রিয় সংগঠন হিসেবে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার শপথ গ্রহণ করি।

প্রধান অতিথির বক্তব্যে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা যদি আমাদের গঠনতন্ত্র অনুযায়ী দলকে সুগঠিত করি, আর্দশ ও দর্শনকে তরুণে প্রজন্মের কাছে প্রকৃতপক্ষে তাদের উপলব্ধিতে ডুকিয়ে দিতে পারি তবে আমাদের পক্ষে অনেক কিছুই সম্ভব।

তিনি বলেন, জিয়াউর রহমানের একটা বাণী ছিল দেশের সার্থে ইস্পাত কঠিন গণ ঐক্য সৃষ্টি করা। ইস্পাত কঠিন গণঐক্য ছাড়া এই স্বৈরাচার ফ্যাসিবাদ সরকারের কাছ থেকে জনগণকে মুক্ত করা সম্ভব নয়। তাই এর জন্য আমরা যার অবস্থান থেকে সক্রিয় থাকবো।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আলোচনা সভায় দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. আব্দুল মঈন খান, দলটির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, ডা: এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, অবসরপ্রাপ্ত কর্ণেল আব্দুল লতিফ, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি গোলাম সারওয়ার প্রমুখ।

শেয়ার করুন: