বাংলাদেশকে ভারতের পাহাড়সম টার্গেট

শুরুতে দারুণ বোলিং করলেও লোকেশ রাহুল আর ধোনির দায়ত্বশীল ব্যাটিংয়ের ওপর ভর করে বাংলাদেশকে পাহাড়সম রানের টার্গেট দিয়েছে ভারত। নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৩৫৯ রান করে টিম ইন্ডিয়া। জয়ের জন্য বাংলাদেশকে করতে হবে ৩৬০ রান।

এর আগে সেঞ্চুরি হাকিয়েও ক্রমশ আরও ভয়ংকর হয়ে উঠছিলেন লোকেশ রাহুল। রাহুলের পর সেঞ্চুরির দেখা পার ধোনি।

লোকেশ রাহুল মোস্তাফিজ-সাকিবদের ছক্কা হাকিয়ে বশ বনেন অনিয়মিত বোলার সাব্বিরের কাছে।

বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

টাইগারদের বিশ্বকাপ মিশন শুরু হওয়ার আগেই বার বার বাংলাদেশের সামনে বাধা হয়ে দাড়ায় বৃষ্টি।

কার্ডিফে পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর ভারতের বিপক্ষে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচের শুরুতেও বৃষ্টি বাধায় পড়ে টাইগাররা।

তবে বৃষ্টি বাধা শেষে বল হাতে ফের মাঠে নামে টাইগাররা। আর মাঠে নেমেই ভারতীয় ওপেনার শেখর ধাওয়ানকে লেগ বিফরের ফাঁদে ফেলেন মোস্তাফিজ।

এরপর ম্যাচের ১৪তম ওভারে এসে রোহিত শর্মাকে বোল্ড করেন রুবেল। রুবেলের পর সরাসরি ইয়র্কারে বিরাট কোহলির স্ট্যাম্পে আঘাত হানেন সাইফউদ্দিন।

এরপর আবার আঘাত হানেন রুবেল। বিজয় শঙ্করকে মুশফিকের ক্যাচে পরিণত করে প্যাভলিয়নের পথ ধরান রুবেল।

প্রস্তুতি ম্যাচ হওয়ায় বিশ্বকাপ স্কোয়াডের যেকোনো ১১ জনকেই ব্যাটিং করানো যাবে। তার সঙ্গে বোলিং করতেও পারবেন স্কোয়াডের যেকোনো ১১ জন।

বাংলাদেশের একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মর্তুজা ও মুস্তাফিজুর রহমান।

ভারতের একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, মহেন্দ্র সিং ধোনি, দীনেশ কার্তিক, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব ও মোহাম্মদ শামি।

শেয়ার করুন: