বিচার বিভাগে হস্তক্ষেপ বন্ধ হলে খালেদার মুক্তি ৭ দিনে

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের টানা সাতবারের নির্বাচিত সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকন বলেছেন, বিচার বিভাগে সরকারের হস্তক্ষেপ বন্ধ করা হলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সাত দিনে মুক্তি পাবেন।

তিনি বলেন, দেশের গণতন্ত্র আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা রক্ষায় খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিতে হবে।

সোমবার সন্ধ্যায় সুপ্রিম কোর্টের দক্ষিণ হল মিলনায়তনে জাতীয়তাবাদী আইনজীবী দল আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

এ এম মাহবুবউদ্দিন খোকন বলেন, একটা প্রহসনের নির্বাচনের মাধ্যমে যে পার্লামেন্ট গঠন করা হয়েছে তা ভেঙে দিয়ে অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তিনি আইনজীবীদের ঐক্যবদ্ধভাবে খালেদা জিয়ার মুক্তির জন্য লড়াই করার আহ্বান জানান।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপত্বি করেন সংগঠনের আহ্বায়ক জুলফিকার আলী জুনু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সভাপতি এ বি এম ওয়ালিউর রহমান খান, আইনজীবী শওকতুল হক, মনির হোসেন প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সদস্য সচিব এম আমিনুল ইসলাম মুনির ও প্রধান সমন্বয়কারী হেমায়েত উদ্দিন বাদশা। অনুষ্ঠানে তিন শতাধিক আইনজীবী অংশগ্রহণ করেন।