খালেদা জিয়া

‘খালেদা জিয়া ২-৩ দিন ধরে কিছু খেতে পারছেন না’

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গত দুই-তিন দিন ধরে কিছু খেতে পারছেন না বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

আজ শনিবার (১৮ মে) সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে এক দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া ও শ্রমিক দলের সাবেক সাধারণ সম্পাদক জাফরুল হাসানের সুস্থতা এবং ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সাংগঠনিক সম্পাদক বাবুল সরদারের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে মহানগর দক্ষিণের জাতীয়তাবাদী শ্রমিক দল এ অনুষ্ঠানের আয়োজন করে।

এ সময় নজরুল ইসলাম বলেন, খালেদা জিয়ার জিহ্বায় কামড় লেগে ঘা হয়ে গেছে। ডায়াবেটিস থাকায় ঘা শুকাচ্ছে না। গত দুই-তিন দিন ধরে কিছু খেতে পারছেন না তিনি। বেঁচে থাকার জন্য মাঝে মাঝে জাউ ভাত খাচ্ছেন। শুক্রবার তার পরিবারের সদস্যরা তাকে দেখা করে এসেছেন। তারা জানিয়েছেন, তার দুই কাঁধের ব্যথা বেড়েছে।

তিনি বলেন, খালেদা জিয়া ছাড়া আমাদের বেঁচে থেকে কোনো লাভ হবে না। এই স্বৈরাচারী সরকার থেকে আমরা রেহাই পাব না। শ্রমিক দলের সাবেক এই নেতা বলেন, যে শ্রমিক দলের প্রথম কাগজটা আমার হাতে লেখা, সেই সংগঠনের কোনো নেতা বা কর্মী স্বাভাবিকভাবে মারা গেলে কষ্ট লাগে। সেখানে বাবুল সরদারকে হত্যা করা হয়েছে। তার জন্য কতটা কষ্ট পেয়েছি সেটা বুঝাতে পারব না।

তিনি আরও বলেন, কারো প্রতি শত্রুতার জন্য বলছি না, তবে বাবুল সরদারের হত্যার জন্য যারা প্রকৃতপক্ষে দায়ী, আল্লাহ যেন তাদের বিচার করেন। নেতাকর্মীদের উদ্দেশ্যে নজরুল ইসলাম বলেন, আমরা একটি জালিম সরকারের অধীনে আছি। এর থেকে মুক্তি পেতে যেমন শক্তিশালী সংগঠন দরকার, তেমনি আল্লাহর মেহেরবানিও দরকার।

শ্রমিক দলের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি কাজী আমির খসরুর সভাপতিত্বে ইফতার মাহফিলে আরো বক্তব্য রাখেন - বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ। এছাড়া শ্রমিক দলের ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন: