সেই শিশুকে ফেলে যাওয়ার দৃশ্য ধরা পড়লো সিসিটিভিতে

ঢাকা শিশু হাসপাতালের টয়লেট থেকে উদ্ধার হওয়া কন্যা শিশুটিকে দুই নারী ফেলে গিয়েছিলেন। এর মধ্যে একজন ছিলেন বোরকা পরা। হাসপাতালের সিসিটিভি ক্যামেরার ফুটেজ যাচাই করে এ বিষয়ে নিশ্চিত হওয়া গেছে।

সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা যায়, মঙ্গলবার (১৪ মে) দুপুর ১২টার দিকে হন্তদন্ত হয়ে ঢাকা শিশু হাসপাতালে ঢুকছেন দুই নারী। এক নারীর হাতে দেখা যায় কাপড়ের পুটুলি সদৃশ কিছু। তিনি শৌচাগারে ঢুকে দ্রুত বেড়িয়ে যান। ধারণা করা হচ্ছে এই দুজনই ফেলে গেছে শিশুটিকে।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, শিশুটি পুরোপুরি সুস্থ। আপাতত এক মায়ের কোলে নিশ্চিন্তেই আছে সে। এদিকে, এরই মধ্যে ওই শিশুকে সন্তান হিসেবে পেতে হাসপাতালে ভিড় করছেন অনেকে। তবে বিষয়টি আদালতের মাধ্যমেই নিষ্পত্তির কথা জানিয়েছেন ঢাকা শিশু হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক ফরিদ আহমেদ।

তিনি বলেন, এ বাচ্চা কাকে দিবে, তা আদালত ঠিক করে দেবেন। কেউ যদি বলেন, এটার তার বাচ্চা তাও কোর্টে গিয়ে প্রমাণ দিয়ে নিতে হবে। এদিকে বাচ্চাটি কে, কেন এভাবে ফেলে রেখে গেছে তা খতিয়ে দেখছে পুলিশ।

ঢাকা শিশু হাসপাতাল উপ-পরিচালক ডা. আবু তায়েব বলেন, দুজনকে আমরা দোষী বলে ধারণা করেছি। কারণ তারা খুব দ্রুত ভেতরে ঢুকে আবার বেরিয়ে আসে। হাতে যেটা দেখা যাচ্ছিল ছিল, সেটা বের হবার সময় ছিল না।

শেয়ার করুন: