আমিরাতে একদিনে ৩০ মসজিদ উদ্বোধন!

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ’য় প্রথম রমজানে এক সাথে ৩০টি নতুন মসজিদ উদ্বোধন করা হয়েছে। সাজদার বিভিন্ন এলাকায় দৃষ্টিনন্দন নকশায় স্থাপিত করা হয়েছে মসজিদগুলো। বৃহস্পতিবার এ খবর জানিয়েছে খালিজ টাইমস।

খালিজ টাইমস তাদের এক প্রতিবেদনে জানায়, রমজান মাসে মসজিদগুলোতে মুসুল্লির সংখ্যা অনেক বেড়ে যায়।মুসুল্লিদের চাপ সামাল দিতে এই মসজিদগুলো নির্মিত হয়েছে।কারণ রমজানে মসজিদগুলোতে স্থান সাংকুলান হয় না এই অঞ্চলের মসজিদগুলোতে। যে কারণে বাইরের রাস্তা, মাঠ, কিংবা পার্কিং এরিয়ায় পাটি বা জায়নামাজ বিছিয়ে নামাজ পড়তে হয় অনেককে।

খালিজ টাইমস আরো জানায়,শারজাহ’য় দ্রুততার সাথে নতুন ৩০টি মসজিদ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।কারণ রমজানের শেষ দশ দিনে তাহজ্জুতের নামাজে মুসুল্লিদের স্থান দিতে হিমশিম খেতে হয় মসজিদ কর্তৃপক্ষকে।

শারজাহ প্রশাসনের ইসলামিক সম্পর্ক বিভাগের কর্মকর্তা আল খায়াল জানিয়েছেন, ‘নতুন মসজিদগুলোতে পবিত্র রমজান উপলক্ষে ৮১ জন ইমাম নিয়োগ দেয়া হয়েছে।মসজিদগুলোতে নতুন কার্পেট, এয়ার কন্ডিশন ও বড় পার্কিং স্পট রাখা হয়েছে।এছাড়া শারজাহ’র সবগুলো মসজিদে বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের উদ্যোগে ব্যাচেলর, শ্রমিক ও দরিদ্রদের জন্য ফ্রি ইফতারের ব্যবস্থা করা হয়েছে।

শেয়ার করুন: