২০ দলে ফিরবেন পার্থ!

সদ্য ২০ দলীয় জোট ছেড়ে যাওয়া বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান আন্দলিব রহমান পার্থ ফিরে আসবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান।

সোমবার (১৩ মে) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকের পর তিনি একথা জানান।

নজরুল ইসলাম খান বলেন, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থের মান-অভিমান থাকতেই পারে। তবে আশাকরি ভুল-ত্রুটি সংশোধন হয়ে সেটা ঠিক হয়ে যাবে। বিজেপি একেবারে প্রথম থেকেই আমাদের সঙ্গে আছে।

আন্দোলন-সংগ্রাম, নির্বাচন, লড়াই সবই আমরা একসঙ্গে করেছি। কাজেই আমরা মনে করি যে, যিনি এ সিদ্ধান্ত নিয়েছেন, তাকে এখনো প্রবীণ নেতা বলা যায় না। কাজেই তিনি ভুল বুঝতে পারবেন এবং আবার আমাদের সঙ্গে কাজ করবেন বলে আশা করি

তিনি আরও বলেন, জোটের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে এখন থেকে প্রতিমাসে ২০ দলীয় জোটের একটি বৈঠক হবে। এ ছাড়া জোট নেত্রী খালেদা জিয়ার মুক্তি, কৃষকদের ফসলের ন্যায্যমূল্য না পাওয়ার প্রতিবাদে জোটগতভাবে কর্মসূচি দেওয়া হবে।

বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, জাতীয় পার্টির মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অবসরপ্রাপ্ত সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, ন্যাশনাল পিপলস পার্টি এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, খেলাফত মজলিসের মহাসচিব আহমেদ আব্দুল কাদের, ইসলামী ঐক্যজোটের অ্যাডভোকেট আব্দুর রাকিব ও পিপলস পার্টির সৈয়দ মাহবুব হোসেন প্রমুখ।