মুসলমানদের সঙ্গে ইফতার ও সাহরি খেলেন জাস্টিন ট্রুডো

পবিত্র মাস রমজান উপলক্ষ্যে মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এবার সেই মুসলিমদের সাথে বসে ইফতারিতে অংশগ্রহণ করে আবারো প্রমাণ করলেন তার সম্প্রীতি। মুসলমানদের সঙ্গে রমজানের তাৎপর্য ও মর্যাদা প্রদানে গত শুক্রবার অন্টারিওর মিল্টন মুসলিম কমিউটিনি কর্তৃক আয়োজিত এক ইফতারের অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

রমজান সম্পর্কে জাস্টিন ট্রুডো বলেন, আমি রমজানকে ভালোবাসি। রমজানের শান্তিময় কার্যাবলী আমাদের কাছে অনেক মূল্যবান।’ এ দিন তিনি মুসলিম সম্প্রদায়ের সঙ্গে শেষ রাতে সাহরি ও দিনশেষে ইফতারে অংশগ্রহণ করেন। ইফতার ও সাহরিতে অংশগ্রহণ করা প্রসঙ্গে ট্রুডো বলেন, আমাকে সাহরি ও ইফতারে আমন্ত্রণ করায় মুসলিম কমিউনিটিকে আন্তরিক ধন্যবাদ। এ অনুষ্ঠানে অংশগ্রহণ করে আমি গর্বিত।

কানাডার প্রধানমন্ত্রীর দফতরে রমজানে মুসলিম সংখ্যালঘুদের ধর্মীয় অনুষ্ঠান ইফতার ও সাহরির স্মৃতিমূলক স্থির চিত্র (ছবি) শেয়ার করেছেন।জান্টিন ট্রুডো সমাজ, সামাজিকতা ও মানবতার জন্য নন্দিত হয়ে আসছেন। সম্প্রতি মুসলিমদের প্রতি তার মানবতাবোধ উল্লেখ করার মতো। যা আগামী জাতীয় নির্বাচনে অভিবাসীসহ মুসলিম সম্প্রদায়কে আকৃষ্ট করবে।

এ মাসে রমজানকে স্বাগত জানাতে এবং মুসলিম সম্প্রদায়ের প্রতি রমজানের শুভেচ্ছা জানাতে এক ভিডিও বার্তা শেয়ার করেছেন ট্রুডো।
দেশটিতে গত ৬ মে থেকে পবিত্র রমজানের রোজা পালন শুরু হয়েছে।