ভয়াবহ দুর্ঘটনা : নিয়ন্ত্রণ হারিয়ে পন্টুনে লঞ্চ, আহত ৩০

ভোলার বোরহানউদ্দিন উপজেলার হাকিমউদ্দিন লঞ্চঘাটের পন্টুনে একটি লঞ্চের ধাক্কায় প্রায় ৩০ জন আহত হয় এবং ২ জন নদীতে পড়ে নিখোঁজ রয়েছেন।

আজ শুক্রবার (১০ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কর্ণফুলী ১৩ নামের লঞ্চটি নিয়ন্ত্রণ হারিয়ে এই দুর্ঘটনা ঘটায়। এ ঘটনার সাথে সাথেই লঞ্চটি পালিয়ে যায়। সংবাদ পেয়ে সাথে সাথেই ঘটনাস্থলে ছুটে আসে ফায়ার সার্ভিস এবং তাৎক্ষণিক আহতদের উদ্ধার করে বোরহানউদ্দিন স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

হাসাননগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মানিক হাওলাদার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শুক্রবার সন্ধ্যা ৭:৩০ মিনিটের হাকিমউদ্দিন লঞ্চঘাটের পন্টুনে কর্ণফুলী ১৩ নামের একটি লঞ্চ সজোরে ধাক্কা মারে।

এ ঘটায় পন্টুনে থাকা প্রায় ৩০ জন যাত্রী আহত হয় এর মধ্যে অনেকে নদীতে পড়ে যায়। আহতদের দ্রুত হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় নদীতে পড়ে ২ জন নিখোঁজ রয়েছে।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মোছা. খালেদা খাতুন রেখা জানান, সংবাদটি শুনে আমি সাথে সাথেই ঘটনাস্থলে চলে এসেছি। লঞ্চটি হাকিমউদ্দিন ঘাটের পন্টুনে সজোরে ধাক্কা মেরে প্রায় ৩০ ফুট উপরে উঠিয়ে দিয়েছিল।

দুর্ঘটনা ঘটিয়ে লঞ্চটি সাথে সাথেই পালিয়ে গেছে। আমরা লঞ্চটির কর্তৃপক্ষের সাথে একাধিক বার যোগাযোগের চেষ্টা করেছি। কিন্তু তারা আমাদের ফোন রিসিভ করছে না।

তিনি আরও জানান, এ ঘটনায় আহতদের উদ্ধার করে বোরহানউদ্দিন স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। আহতদের প্রায় সকলেই এখন সুস্থ রয়েছে। কতজন নদীতে পড়ে নিখোঁজ রয়েছেন সে ব্যাপারে সঠিক তথ্য দেয়া যাচ্ছে না। তবে শুনেছি ২ জন নদীতে পড়ে নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধার কার্যক্রম শুরু করার প্রস্তুতি চলছে।

শেয়ার করুন: