দুই দিনের মধ্যে বৃষ্টি, মিলবে স্বস্তি

নোয়াখালী ও দিনাজপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে। আগামী দুই দিনের মধ্যে বৃষ্টিপাত হতে পারে এবং তাপমাত্রা কিছুটা কমতে পারে। পরবর্তী আরও তিনদিন এই অবস্থা থাকতে পারে।

শুক্রবার (১০ মে) রাতে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস জাগো নিউজকে বলেন, ‘আগামী দুই দিনের মধ্যে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এবং তাপমাত্রা কমার কথা বলা হয়েছে। এটা অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।’

শুক্রবার সন্ধ্যা ৬টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর বলেছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে অধিদফতরের পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস বলা হয়েছে, এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে এবং তাপমাত্রা হ্রাস পেতে পারে।

সেই সঙ্গে আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অবস্থার উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। অর্থাৎ দুই দিন পর তাপমাত্রা কমলে সেই অবস্থা পরবর্তী আরও তিনদিন অব্যাহত থাকতে পারে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আরও জানানো হয়, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আজকে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে, ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ২৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল (শনিবার) ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ১৮ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৩২ মিনিটে।