আরো দুদিন গরম, তারপর বৃষ্টি

সারা দেশ তীব্র গরমে অতিষ্ঠ। আবহাওয়া কার্যালয় জানিয়েছে, আরো দুদিন এই তাপপ্রবাহ অব্যাহত থাকবে। তারপর বৃষ্টির সম্ভাবনা রয়েছে দেশের বিভিন্ন জায়গায়। বৃষ্টি নামলেই কমবে তাপমাত্রা। আর দেশের মানুষ রয়েছে তারই অপেক্ষায়।

আজ শুক্রবার আবহাওয়া কার্যালয়ের পক্ষ থেকে জানানো হয়, আগামী ১৩ মে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঢাকায় আজকে দুপুরে তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেন্টিগ্রেড।

এদিকে, সারা দেশের বিভিন্ন জায়গায় কয়েক দিনের তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন। এর আগে ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে সারা দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত হয়েছিল। এরপরই ওই সব স্থানে তাপপ্রবাহ কমে যায়। তবে এরপর আবারও বেড়ে যায় গরম। তীব্র গরমে দেশের কয়েকটি জায়গায় তাপমাত্রা ৩৮ ডিগ্রি ছুঁইছুঁই।

আর এদিকে রাজধানীর মানুষ রয়েছে অন্য ভোগান্তিতে। শহরে রয়েছে খাবার পানির সংকট। মানুষ খাবার পানির চাহিদায় রাস্তার পাশে দূষিত পানি ও শরবত পান করতে বাধ্য হচ্ছেন। এর ফলে পানিবাহিত রোগে আক্রান্ত হচ্ছেন অনেকেই। ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যাও বাড়ছে। হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। এ জন্যই সামান্য বৃষ্টির প্রয়োজন রাজধানীবাসীর। আর এই তীব্র গরমের মধ্যেই স্বস্তির খবর দিলো আবহাওয়া অফিস।