লন্ডন থেকে উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি যারা ভালো করতে পারেনি তাদের হতাশ না হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। আজ সোমবার (৬ মে) লন্ডন থেকে প্রধানমন্ত্রী টেলিফোনে শিক্ষার্থীদের এই অভিনন্দন জানান।

সোমবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই ফল ঘোষণা করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে ফল প্রকাশের আগে লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী। এ সময় তিনি উত্তীর্ণদের অভিনন্দন জানান তিনি।

এর আগে প্রধানমন্ত্রীর একটি শুভেচ্ছা বাণী পড়ে শোনান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন প্রমুখ।

প্রধানমন্ত্রী তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, আমি প্রতি বছর ফলাফল প্রকাশের সময় থাকতে পারলেও এ বছর তা সম্ভব হয়নি। আমি উত্তীর্ণ সকল শিক্ষার্থীদের শুভেচ্ছা জানাই। সেইসঙ্গে শিক্ষা মন্ত্রণালয় সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও কর্মচারীদের শুভেচ্ছা জানাই। এ সময় প্রধানমন্ত্রী শিক্ষামন্ত্রীকেও ধন্যবাদ জানান।

কৃতকার্য সকল শিক্ষার্থীকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা কৃতকার্য হতে পারেনি আবার প্রস্তুত হয়ে পরীক্ষা দিলে ভালো করতে পারবে। এ ছাড়া সময়মত ফল ঘোষণা করায় শিক্ষা মন্ত্রণালয়কে ধন্যবাদ জানান শেখ হাসিনা।

এবারের পাশের হার ৮২.২০ শতাংশ। যা গতবছর ছিল ৭৭.৭৭ শতাংশ। গতবারের চেয়ে এবার পাশের হার বেড়েছে ৪.৪৩ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৫ হাজার ৫৯৪ জন। গতবছর জিপিএ-৫ পাওয়ার সংখ্যা ছিল ১ লাখ ১০ হাজার ৬২৯ জন। এবার জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা কমেছে ৫ হাজার ৩৫ জন।

শেয়ার করুন: