‘ঘাড় ধাক্কা’ দিতে চাওয়া সেই মোকাব্বিরকে বড় পদ দিলেন ড. কামাল

গণফোরামের নেতৃত্বে পরিবর্তন এসেছে। রোববার (৫ মে) রাজধানীর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ পরিবর্তনের ঘোষণা দেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

নতুন কমিটিতে সভাপতি পদে আবারও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও বর্তমান সভাপতি ড. কামাল হোসেনের নাম ঘোষণা করা হয়েছে। আর সাধারণ সম্পাদক করা হয়েছে সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়াকে।

এছাড়া নতুন কমিটিতে নির্বাহী সভাপতি করা হয়েছে অ্যাডভোকেট সুব্রত চৌধুরীকে। তিনি আগের কমিটিতেও একই পদে ছিলেন। আর আগের কমিটির সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুকে নতুন কমিটিতে এক নম্বর সদস্য করা হয়েছে।

তাছাড়া বহিষ্কার না করে নতুন কমিটিতে গণফোরামের সভাপতি পরিষদের সদস্য করা হলো এমপি মোকাব্বির খানকে। এর আগে ড. কামালের তিরস্কারের শিকার হন গণফোরামের এই নেতা। দলের অনুমতি না নিয়ে তাদের প্যাড ব্যবহার করে গত ২ এপ্রিল জাতীয় সংসদে যান তিনি।

দুইদিন পর ৪ এপ্রিল ড. কামালের মতিঝিলের চেম্বারে দোয়া চাইতে যান তিনি। তখন ড. কামাল হোসেন তাকে বেরিয়ে যেতে বলেছিলেন। সে সময় ড. কামাল তার পিএসসহ কয়েকজনকে বলেন, ‘ওকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দাও। ফার্দার যেন এখানে আর না দেখি।’

রোববার (৫ মে) জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মোকাব্বিরের নাম ঘোষণা করেন দলের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী। মোকাব্বির ছাড়াও সভাপতি পরিষদে রয়েছে এ এইচ এম খালেকুজ্জামান, অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট আব্দুল আজিজ, মফিজুল ইসলাম খান কামাল, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মেজর জেনারেল আ ম সা আ আমিন।