ঘাসের বিশ্বকাপ ট্রফি নির্মাতাকে খুঁজছে আইসিসি

বিশ্বকাপকে কেন্দ্র করে গোটা বিশ্বে শুরু হতে যাচ্ছে ক্রিকেট উন্মাদনা। আগামী ৩০ মে ইংল্যান্ডে বসবে ক্রিকেটের মহাযজ্ঞ ইংল্যান্ড বিশ্বকাপ। আর বিশ্বকাপেকে সামনে রেখে অংশ নেওয়া দেশের সমর্থকদের মধ্যে উৎসাহ, উদ্দীপনার শেষ নেই।

প্রিয় দলের সমর্থনে সমর্থকরা অদ্ভুত সব কাণ্ড করছেন। এবার তেমনই একখানা কাণ্ড করেছেন আফগানিস্তানের এক ক্রিকেটপ্রেমী। বিশ্বকাপ শুরুর আগেই একটি ট্রফি বানিয়েছেন তিনি; সেটাও আবার ঘাস দিয়ে!

সেই সমর্থকের বানানো ট্রফি সোশ্যাল সাইটে ছবি পোস্ট করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং ছবির ক্যাপশনে লিখেছে, ‘এটা আমাদের ভীষণ পছন্দ হয়েছে। আফগানিস্তানের এক সমর্থক শুধু ঘাস দিয়ে এই দারুণ বিশ্বকাপ ট্রফি বানিয়েছেন। তাকে খুঁজে পেলে আমাদের খুব ভালো লাগবে।’

আসন্ন বিশ্বকাপে প্রতিযোগী ১০ দলের আফগানিস্তান একদম নতুন ও অনভিজ্ঞ দল কিন্তু যুদ্ধবিধ্বস্ত দেশটিতে এখন এমন কিছু ক্রিকেটার আছেন তাদের জয়জয়কার সারা বিশ্বে। ব্যাট, বলে নতুন স্বপ্ন দেখছেন আফগানরা। তাদের দেশের ক্রিকেটার রশিদ খান, মোহাম্মদ নবিরা তো এখন আন্তর্জাতিক তারকা। এই দুজন বিশ্বের বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে বেড়িয়ে পারফমেন্স দিয়ে ক্রিকেট প্রেমীদের মন জয় করেছেন।

শেয়ার করুন: